চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

৭ জন গ্রেপ্তার : চোরাই ফোনে রাজস্ব হারাচ্ছে সরকার

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবৈধভাবে মোবাইল ফোন আমদানি করে বিভিন্ন মার্কেটে বিক্রির অভিযোগে ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তারা হলেন মাহমুদুল হাসান মাসুদ (২৮), জিসান (২৫), রাসেল (২৮), বিপ্লব হোসেন (৩২), রায়হান (২৩), রকি (১৯) ও হাসিবুল ইসলাম (২১)।
এ চক্র বিদেশ থেকে অবৈধভাবে মোবাইল ফোন আমদানি করে বিভিন্ন মার্কেটে বিক্রি করে আসছে। এর ফলে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারানোর পাশাপাশি জনগণ প্রতারিতও হচ্ছেন। গত মঙ্গলবার রাত থেকে গতকাল বুধবার সকাল পর্যন্ত পল্লবীর একটি মার্কেটে অভিযান চালিয়ে বিভিন্ন ব্র্যান্ডের ৩০৯টি মোবাইলসহ তাদের গ্রেপ্তার করা হয়। গতকাল বুধবার বিকেলে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৪ এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।
আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, আটককৃতরা বিগত কয়েক বছর ধরে বিভিন্ন দেশ থেকে চোরাইপথে অবৈধভাবে মোবাইল ফোন দেশে নিয়ে আসেন। অনেক ক্ষেত্রে তারা অবৈধভাবে অ্যাসেম্বল করে সরকারের নির্ধারিত রাজস্ব ফাঁকি দিয়ে তা বিভিন্ন জনসাধারণের কাছে বিক্রয় করে আসছিলেন। বাড়তি মুনাফার জন্য চক্রটি গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। তিনি বলেন, অভিযানে বিটিআরসির প্রতিনিধিরা উপস্থিত থেকে ফোনগুলোর আইএমইআই নম্বর যাচাই করেন। তারা ৩০৯টি মোবাইল ফোন সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চোরাইপথে আমদানি করা হয় বলে জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়