১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

নতুন ভবনে যাচ্ছে বিসিক

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তেজগাঁও সাতরাস্তা মোড়ে নতুন ভবনে যাচ্ছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। আগামী রবিবার থেকে নতুন ভবনে কার্যক্রম পুরোদমে শুরু হবে। জানা গেছে, তেজগাঁও-এ বিসিকের বহুতল বিশিষ্ট ভবনটি গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে নির্মিত হয়েছে। ভবনটিতে পার্কিং-এর জন্য দুটি বেজমেন্ট এবং অফিস হিসাবে ব্যবহারের জন্য ১২টি ফ্লোর নির্মিত রয়েছে। যার আয়তন এক লক্ষ পঞ্চাশ হাজার বর্গফুট।
এদিকে মতিঝিলের বর্তমান বিসিক ভবন থেকে বিসিকের সব অফিস নতুন ভবনে স্থানান্তরিত হবে এবং পরবর্তীতে মতিঝিলের বর্তমান ভবনের জায়গায় আরো একটি ২০ তলা নতুন ভবন নির্মিত হবে। রাজধানীর মতিঝিলে বিসিকের প্রধান কার্যালয় নিজস্ব ভবনে থাকলেও ঢাকা আঞ্চলিক কার্যালয়সহ রাজধানীতে থাকা অন্য কার্যালয়গুলো পরিচালিত হচ্ছিল ভাড়া বাড়িতে। এ কারণে ভাড়া বাবদ সরকারকে গুনতে হচ্ছে বিপুল পরিমাণ অর্থ। এ ছাড়াও ঢাকা আঞ্চলিক অফিসসহ অন্য অফিসগুলো রাজধানীর বিভিন্ন প্রান্তে থাকার কারণে অসুবিধা হতো। নতুন ভবনেই বিসিকের প্রধান কার্যালয়সহ ঢাকাকেন্দ্রিক সব কার্যালয়কে সরিয়ে আনা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়