১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

অক্টোবরে বিও হিসাব বেড়েছে প্রায় ১১ হাজার

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কিছুটা নি¤œমুখী প্রবণতায় থাকলেও বিদায়ী মাস অর্থাৎ অক্টোবরে শেয়ারবাজারের প্রতি নতুন বিনিয়োগকারীদের বেশ আগ্রহ দেখা গেছে। অর্থাৎ অক্টোবরে শেয়ারবাজারের প্রতি আকৃষ্ট হয়ে নতুন করে পৌনে ১১ হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে বিনিয়োগকারীরা। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, সেপ্টেম্বর মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ১৯ লাখ ৯৯ হাজার ৭৩৬টি। আর অক্টোবর মাসের শেষ দিন বিও হিসাব ২০ লাখ ১০ হাজার ৫০০টিতে দাঁড়ায়। অর্থাৎ অক্টোবর মাসে ১০ হাজার ৭৬৪টি বিও হিসাব বেড়েছে।
অক্টোবর মাসে পুরুষদের বিও হিসাব ৮ হাজার ১৩২টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখ ৯৩ হাজার ৮২৮টিতে। সেপ্টেম্বর মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৪ লাখ ৮৫ হাজার ৬৯৬টিতে। আর অক্টোবর মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ২ হাজার ৪৩৪টি বেড়ে ৫ লাখ ১ হাজার ৫৫৩টিতে দাঁড়িয়েছে। সেপ্টেম্বর মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৯৯ হাজার ১১৯টিতে।
সেপ্টেম্বর মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৯২১টিতে। কোম্পানি বিও ১৯৮টি বেড়ে অক্টোবর মাসের শেষ দিন দাঁড়িয়েছে ১৫ হাজার ১১৯টিতে। অক্টোবর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১০ হাজার ৫৪১টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে অক্টোবর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৯ লাখ ৪ হাজার ৮৭৩টিতে। যা সেপ্টেম্বর মাসের শেষ দিন ছিল ১৮ লাখ ৯৪ হাজার ৩৩২টিতে। অক্টোবর মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ২৫টি বিও হিসাব বেড়ে দাঁড়িয়েছে ৯০ হাজার ৫০৮টিতে। সেপ্টেম্বর মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৯০ হাজার ৪৮৩টিতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়