ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

বিজিবির অভিযান : অক্টোবরে ৮০ কোটি টাকার চোরাচালান পণ্য-মাদক আটক

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত অক্টোবর মাসে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮০ কোটি ১১ লাখ ৪৯ হাজার টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে। গতকাল মঙ্গলবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো: শরিফুল ইসলামের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, বিজিবি গত অক্টোবর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৮০ কোটি ১১ লাখ ৪৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করেছে। জব্দ মাদকের মধ্যে রয়েছে ১২ লাখ ৮৬ হাজার ৯৫১ পিস ইয়াবা, ১ কেজি ৭৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ২২ হাজার ৩৯৮ বোতল ফেনসিডিল, ১৮ হাজার ৭৭ বোতল বিদেশী মদ, ১ হাজার ৬১৪ ক্যান বিয়ার, ১ হাজার ৪৯৬ কেজি গাঁজা, ৪ কেজি ৮৭৩ গ্রাম হেরোইন, ১৭ হাজার ৩৪৬টি ইনজেকশন, ৪ হাজার ৩৩৭টি ইস্কাফ সিরাপ, ১ হাজার ৪৩ বোতল এমকেডিল/কফিডিল, ৩৮ হাজার ৩৭৩টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ৬৮ হাজার ২২০টি অন্যান্য ট্যাবলেট।
জব্দকৃত চোরাচালান পন্যের মধ্যে রয়েছে ৪৬৬ গ্রাম স্বর্ণ, ২৬ কেজি ৪১১ গ্রাম রূপা, বিপুল পরিমান কসমেটিকস ও ইমিটিশনের গহনা, ৬ হাজার ৮১৮টি শাড়ী, ৩ হাজার ৫১৪টি থ্রিপিস/শার্টপিস, ১১১ মিটার থান কাপড়, ৫ হাজার ৫৮০টি তৈরী পোশাক, ২ হাজার ১০৬ ঘনফুট কাঠ, ৫ হাজার ৫৩৫ কেজি চা পাতা, কয়লা, ২টি ট্রাক/কাভার্ডভ্যান, ৬টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ৪টি পিকআপ, ৩৯টি সিএনজি অটোরিকশা এবং ৭৫টি মোটর সাইকেল।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৪টি পিস্তল, ৭টি বিভিন্ন ধরনের বন্দুক, ৩টি ম্যাগাজিন, ৩১টি মর্টার শেল এবং ২৬ রাউন্ড গুলি।
এছাড়া অভিযানে ইয়াবাসহ বিভিন্ন মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩০২ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৩১ জন বাংলাদেশী নাগরিক ও ৩ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়