ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

‘দর্শকদের ভালোবাসা পাওয়াটা সৌভাগ্যের’

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

খায়রুল বাসারের অভিনয়ের শুরুটা মূকাভিনয় দিয়ে। তারপর নাটক সিনেমা প্রায় সব মাধ্যমেই তার অসাধারণ অভিনয় দিয়ে জায়গা করে নিয়েছেন দর্শক মনে। সাম্প্রতিক ব্যস্ততা ও অন্যান্য বিষয় নিয়ে ভোরের কাগজের সঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার : শাহনাজ জাহান
বর্তমান ব্যস্ততার কথা
জানতে চাই…
বেশ কিছু নাটকে কাজ করেছি। সম্প্রতি শেষ করেছি নিকুল মণ্ডলের ‘অবশেষে একা’ নামের একটি নাটক। এতে আমার সঙ্গে আছেন রোকাইয়া জাহান চমক। খুব শিগগিরই দর্শক এটি টিভিতে দেখতে পাবেন।

অভিনয়ের ব্যাপারে আপনি খুব খুঁতখুঁতে- কথাটি কতটুকু সত্য?
অনেকেই বলে থাকেন, আমার গল্প-চিত্রনাট্য নির্বাচন ভালো। বেছে কাজ করি, ভিন্নতা থাকে। কিন্তু এই নির্বাচনের কাজটি আমি করি না।
দীর্ঘ সময় ধরে অপেক্ষা করি ঠিকঠাক কাজ আসুক। অনেক কাজের প্রস্তাব পেলেও আন্তরিকতা রেখে করি না। অভিনয় করতে এসেছি, করছি দায়িত্বের জায়গা থেকে। আমি সবসময় ভালো গল্পের সঙ্গে থাকতে চাই। তাই বলব- হ্যাঁ ভালো কাজের ব্যাপারে আমি খুবই খুতখুতে।

নিজেকে নায়ক হিসেবে
দেখতে কেমন লাগে?
নায়ক হওয়ার চিন্তা কখনোই ছিল না, এখনো নেই। পরিপূর্ণ অভিনেতা হতে চেয়েছি সবসময়। গল্পনির্ভর কাজে বেশি থাকতে চাই। এই স্বপ্ন পূরণে অল্প সময়ে যা পাচ্ছি সেটা আমার জন্য অনেক। দর্শকদের ভালোবাসা পাওয়াটা সৌভাগ্যের এবং সেটা আমি পাচ্ছি।

অভিনেতা হিসেবে কি ধরনের প্রতিকূলতা মোকাবিলা করেন?
সব কাজেই সীমাবদ্ধতা থাকে। এটা নিয়ে কিছু বলার নেই। সীমাবদ্ধতাই আমাকে নতুন করে পথ দেখাচ্ছে সামনে কীভাবে এগিয়ে যেতে হবে। যতটুকু এসেছি সীমাবদ্ধতার মধ্য দিয়েই এসেছি। এসব ছিল বলেই হয়তো আমি আসতে পেরেছি। জানি সামনে আরো সীমাবদ্ধতা ফেস করতে হবে। এগুলোকে আমি অভিজ্ঞতা হিসেবেই নিচ্ছি। এর বেশি কিছু না।

আপনার তো পড়াশোনা
গান নিয়ে…
আমার পড়াশোনা গান নিয়ে। গানের প্রতি এখনো দুর্বলতা আছে। আমি প্রচুর মিউজিক শুনি। গান ছাড়া খুব অস্বস্তি হয়। তবে এখনো তেমন কোনো পরিকল্পনা নেই গান নিয়ে। এটুকু বলতে চাই গানটা আমি ছেড়ে দিইনি বরং গান এখনো আমাকে গ্রহণ করেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়