ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

সা¤প্রদায়িক সন্ত্রাস রুখতে বাম জোটের পদযাত্রা শুরু

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সা¤প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে ও ফ্যাসিবাদী দুঃশাসন হটানোর দাবিতে দুদিনব্যাপী পদযাত্রা শুরু করেছে বাম গণতান্ত্রিক জোট। গতকাল মঙ্গলবার বাম গণতান্ত্রিক জোটের রোডমার্চ কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ৮টায় ঢাকার পল্টন মোড়ে উদ্বোধনী সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, জোটের শীর্ষ নেতা ও সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ নেতা রাজেকুজ্জামান রতন, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদক অধ্যাপক আব্দুস সাত্তার, বাসদ (মার্কসবাদী) ভারপ্রাপ্ত সমন্বয়ক ফখরুদ্দিন কবীর আতিক, ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবীর জাহিদ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আকবর খান, বাসদ (মার্কসবাদী) নেতা আকম জহিরুল ইসলাম, গণসংহতি আন্দোলনের জাতীয় পরিষদের সদস্য মনিরউদ্দিন পাপ্পু, সমাজতান্ত্রিক আন্দোলনের নির্বাহী সভাপতি আব্দুল আলী।
উদ্বোধনী সমাবেশ শেষে বাম জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজের নেতৃত্বে ২৯ সদস্যের টিম ঢাকা থেকে রওনা হয়ে নারায়ণগঞ্জের কাঁচপুর, সোনারগাঁও, কুমিল্লার চান্দিনা, কুমিল্লার কান্দিরপাড় পূবালী ব্যাংক চত্বর হয়ে ফেনী শহীদ মিনারে সমাবেশ করে এবং রাতযাপন করে। আজ বুধবার সকাল ৯টায় ফেনী থেকে রোডমার্চ শুরু হয়ে দাগনভূঁইয়া, চৌমুহনী, রামগঞ্জ হয়ে চাঁদপুরের হাজীগঞ্জে সমাবেশের মাধ্যমে রোডমার্চ শেষ হবে বলে জোটের পক্ষ থেকে জানান হয়েছে।
সমাবেশে নেতারা বলেন, অতীতের কোনো সা¤প্রদায়িক হামলার সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়াতে একের পর এক সা¤প্রদায়িক হামলা হচ্ছে। তারা সা¤প্রতিক বিভিন্ন জায়গায় সা¤প্রদায়িক এই হামলার সঙ্গে সরাসরি জড়িত, পৃষ্ঠপোষক, মদতদাতা ও রাজনৈতিক আশ্রয়দাতাকে খুঁজে বের করে দ্রুত শাস্তির দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়