ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

তা র কা লা প : ‘দর্শকদের ভালোবাসায় আমি ভেসে গিয়েছি’

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আর্য মেঘদূত। ম্যাড থেটার প্রযোজিত ‘অ্যানা ফ্রাঙ্ক’ নাটকে অভিনয় করে সম্প্রতি ঢাকার মঞ্চে প্রশংসিত হয়েছেন। এই প্রসঙ্গে ভোরের কাগজের সঙ্গে কথা
বলেছেন এই অভিনেত্রী।
সাক্ষাৎকার : শাহনাজ জাহান
‘অ্যানা ফ্রাঙ্ক’ চরিত্রে অভিনয়ের অভিজ্ঞতা শুনতে চাই…
অ্যানা ফ্রাঙ্কের ডায়েরি কয়েক বছর আগে যখন পড়েছিলাম তখন থেকেই মুগ্ধ হই। গত বছর করোনা মহামারির কারণে কোয়ারেন্টাইনের সময় যখন পাপা (বাবা) নাটকের স্ক্রিপ্টটা এনে সামনে রাখল তখন স্ক্রিপ্ট পড়ার সময় মনে হচ্ছিল আমি যেন অ্যানার সঙ্গে সিক্রেট অ্যানেক্সেই বন্দি আছি।
বাইরে যাওয়া সম্পূর্ণ নিষিদ্ধ। সেই বদ্ধ ঘর। সেই আবার নতুন করে বাইরে বের হওয়ার আকাক্সক্ষা, নতুন করে বন্ধুদের সঙ্গে স্কুলে যাওয়ার স্বপ্ন। সব অদ্ভুতভাবে মিলে যাচ্ছিল। অ্যানাকে নতুন করে বুঝতে পেরেছিলাম সেই দিন।
মহড়ার অভিজ্ঞতা কেমন ছিল?
মহড়ার সময় নাটকের নির্দেশক কাজী আনিসুল হক বরুণ প্রতিটি কথার পেছনের না-বলা কথাগুলো আমাকে বুঝিয়ে তিলে তিলে গড়ে তুলেছেন।
অ্যানা ফ্রাঙ্ক করতে গিয়ে শিখতে পেরেছি জীবনের জন্য, মঞ্চের জন্য, প্রয়োজনীয় অনেক কিছু। সব মিলিয়ে একটা অসাধারণ অভিজ্ঞতা।

প্রদর্শনীর পর দর্শকদের
প্রতিক্রিয়া কেমন দেখলেন?
নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত অ্যানা ভ্যানলিউয়েন প্রদর্শনীর পর এই নাটক নিয়ে টুইটারে পোস্ট লিখেছেন এবং আমার অভিনয়ের প্রশংসা করেছেন। এটা আমার জন্য আনন্দের। অনেকেই ফেসবুকে পোস্ট লিখেছেন। সেগুলো আমাকে ভীষণ অনুপ্রাণিত করেছে। মিলনায়তনপূর্ণ দর্শকদের ভালোবাসায় আমি ভেসে গিয়েছি।

আবার কবে নাটকটির
প্রদর্শনী হবে?
আগামী জানুয়ারিতে আমার ‘ও লেভেল’ পরীক্ষা শেষ হলেই নিয়মিত নাটকটির প্রদর্শনী করব।

মঞ্চ নিয়ে আগামীর
পরিকল্পনা জানতে চাই?
ম্যাড থেটারের নতুন নাটক শিগগিরই মঞ্চে আসবে। সেখানে আমি মিউজিক ও কম্পোজিশন নিয়ে কাজ করব। তাছাড়া এখন ‘অ্যানা ফ্রাঙ্কের’ সঙ্গেই থাকতে চাই কিছুদিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়