ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

জন্মদিনে আনন্দ কাজ করে না

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আজাদ আবুল কালাম। একাধারে নাট্যকার, নির্দেশক, অভিনয়শিল্পী ও সংগঠক হিসেবে খ্যাতি কুড়িয়েছেন তিনি। আজ এই তারকার জন্মদিন। সাম্প্রতিক ব্যস্ততা এবং জন্মদিন প্রসঙ্গ নিয়ে ভোরের কাগজের সঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার : শাহনাজ জাহান
জন্মদিন কীভাবে কাটছে?
আমার কাছে অক্টোবর মাস বিশেষ কিছু না। বরং বেদনার এবং মন খারাপের মাস। এই মাসেই আমার মা এবং বাবা দুজনই মারা যান। ২৬ অক্টোবর আমার জন্মদিন। কিন্তু আমার মাঝে কোনো আনন্দ কাজ করে না। বাবা-মা যখন বেঁচেছিলেন তখনো জন্মদিন নিয়ে আলাদা কোনো আনন্দ কাজ করত না। এখন তো আরো করে না। জন্মদিন নিয়ে আমার বিশেষ কোনো পরিকল্পনা নেই।

আপনি তো গুনিন সিনেমায় অভিনয় করছেন। এ প্রসঙ্গে শুনতে চাই…
কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোটগল্প নিয়ে সিনেমাটি নির্মাণ হচ্ছে। পরিচালনা করছেন গিয়াস উদ্দিন সেলিম। আমি গুণিন চরিত্রে অভিনয় করছি। কিছুদিন আগে ব্রাহ্মণবাড়িয়ায় শুটিং করেছি। সিনেমার বিষয় নিয়ে বিস্তারিত এখনই কিছু বলা যাচ্ছে না। কিছুদিন পর সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আনুষ্ঠানিকভাবে সবাইকে জানাবে।

এখন আর কী কী
কাজ করছেন?
অরুণ চৌধুরীর পরিচালনায় ‘জলে জ্বলে তারা’ নামে একটি সিনেমায় অভিনয় করছি। এছাড়া বিটিভিতে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘জিন্দাবাহার’। ঢাকার অষ্টাদশ শতাব্দীর ইতিহাস নিয়ে নাটকটি লিখেছেন মামুনুর রশীদ এবং পরিচালনা করছেন ফজলে আজিম জুয়েল।

মঞ্চের কাজ নিয়ে
জানতে চাই…
করোনা মহামারির জন্য অনেক দিনই তো সব কিছু থেমেছিল। এখন আবার নতুন করে আমরা শুরু করেছি। অক্টোবর মাসের প্রথম সপ্তাহে আমাদের নাট্যদল প্রাচ্যনাট ‘সার্কাস সার্কাস’ নাটকটির প্রদর্শনী করেছে। নতুন নাটক মঞ্চে আনার ব্যাপারেও ভাবছে। আমরা আবার মঞ্চে ফিরেছি। এখন থেকে নিয়মিত নাট্য প্রদর্শনী, মহড়ায় ব্যস্ত থাকব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়