টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল পাঁচ অধিনায়ক : তাইফ রহমান রাফি

আগের সংবাদ

সড়কে নেই ‘ডিজিটাল’ ছোঁয়া

পরের সংবাদ

নবীনগরের ১৩ ইউপি নির্বাচন : নৌকার বিদ্রোহী ৬ চেয়ারম্যান ফের আ.লীগের মনোনয়ন চান

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : নবীনগরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে গতবারের ছয় বিদ্রোহী এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এতে ক্ষোভের সৃষ্টি হয়েছে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে। এছাড়া ৯টি ইউনিয়নে নৌকার বিরোধিতা করা আরো ১৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানা গেছে।
গত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কাজী জহিরউদ্দীন সিদ্দিক টিটো জানান, বিগত উপজেলা নির্বাচনে নবীনগর পশ্চিম ইউপি চেয়ারম্যান মো. ফিরোজ মিয়া, নবীনগর পূর্ব ইউপি চেয়ারম্যান মৌসুমী আক্তার, শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান আজাহার হোসেন জামাল, ইব্রাহিমপুর ইউপি চেয়ারম্যান আবু মুছা, রসুল্লাবাদ ইউপি চেয়ারম্যান আলী আকবর, সলিমগঞ্জ ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম সরাসরি নৌকার বিরোধিতা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নৌকার বিরোধিতা করে তারা এবার আওয়ামী লীগের মনোনয়ন চাইছেন। উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, তৃতীয় ধাপে এই উপজেলার ২১ ইউনিয়নের মধ্যে ১৩টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে নবীনগর পূর্ব ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান চেয়ারম্যান মৌসুমী আক্তার। এছাড়া নবীনগর পশ্চিম ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো. ফিরোজ মিয়া, শ্রীরামপুরের চেয়ারম্যান আজাহার হোসেন জামাল, ইব্রাহিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবু মুছা, রসুল্লাবাদের চেয়ারম্যান আলী আকবর ও সলিমগঞ্জের চেয়ারম্যান খোরশেদ আলম এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কিনেছেন। এছাড়া বিভিন্ন সময়ে দলের বিরোধিতা করা অনেকেই এবারের ইউপি নির্বাচনে লড়তে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।
জানা যায়, ১৩টি ইউনিয়নে ১০৮ জন চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কিনেছেন। এর মধ্যে ১০৪ জন তাদের মনোনয়ন ফরম পূরণ করে জমা দিয়েছেন। ১৩ ইউনিয়নের মধ্যে ১১ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানরা আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ ফয়জুর রহমান বাদল বলেন, বিগত নির্বাচনে যারা দলের প্রার্থীর বিপক্ষে কাজ করেছেন কিংবা দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নিয়েছেন তাদের আমলনামা তৈরি করে কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হবে। কেন্দ্র যা ভালো মনে করবে তাই করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়