টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল পাঁচ অধিনায়ক : তাইফ রহমান রাফি

আগের সংবাদ

সড়কে নেই ‘ডিজিটাল’ ছোঁয়া

পরের সংবাদ

মেসি-রামোসবিহীন এল ক্লাসিকো

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : স্প্যানিশ লা লিগায় আজ এল ক্লাসিকো ম্যাচে মাঠে নামছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। দুই দলের এটি ২৪৭তম লড়াই। বাংলাদেশ সময় রাত ৮টা ১৫ মিনিটে বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যু তে হবে ম্যাচটি। প্রায় দেড় যুগ পর বার্সার অধিনায়ক লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোসকে ছাড়া হচ্ছে এল ক্লাসিকো।
বার্সেলোনা চির প্রতিদ্ব›দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে নামছে লা লিগায় টানা দুটি ম্যাচে জয় পাওয়ার পর। এ মৌসুমে এবারই প্রথমবারের মতো টানা দুটি ম্যাচে জয় তুলে নিতে সমর্থ হয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। তাছাড়া চ্যাম্পিয়ন্স লিগের মিশন তাদের বাজেভাবে শুরু হলেও শেষ ম্যাচে ডাইনামে কিয়েভের বিপক্ষে জয় তুলে নিয়েছে বার্সা।
অপরদিকে রিয়াল মাদ্রিদ বার্সার মুখোমুখি হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেস্কের বিপক্ষে ৫-০ গোলের বড় ব্যবধানে জয় তুলে নিয়ে। আন্তর্জাতিক বিরতির পর রিয়াল মাদ্রিদ সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলতে নামে। লা লিগার কোন ম্যাচে খেলেনি তারা।
নাটকীয়ভাবে এ মৌসুমের শুরুতে মেসি বার্সা ছেড়ে যোগ দেন পিএসজিতে। মেসি থাকা অবস্থাতেই মাঠে ভালো পারফরমেন্স করতে পারছিল না স্প্যানিশ জায়ান্টরা। তিনি বিদায় নেয়ার পর তাদের অবস্থা আরো খারাপ হয়ে যায়। এমনকি বার্সার প্রতি মানুষের আগ্রহও কমে গেছে অনেকাংশে। বার্সা লা লিগায় সর্বশেষ ম্যাচ খেলে ভ্যালেন্সিয়ার বিপক্ষে। সে ম্যাচটিতে নিজ ঘরের মাঠে ন্যু ক্যাম্পেই খেলে তারা। কিন্তু সে ম্যাচটিতে মাঠের দর্শকদের আগ্রহ অনেক কম দেখা যায়। বার্সার ৮০ হাজার ধারণ ক্ষমতার স্টেডিয়ামে মাত্র অর্ধেক পরিমাণ দর্শক এসেছিল খেলা দেখতে। যদিও রিয়ালের বিপক্ষে এল ক্লাসিকোর ম্যাচটিতে কানায় কানায় ভরে উঠবে ন্যু ক্যাম্প। বার্সায় এখন মেসির জায়গা নিয়েছেন আনসু ফাতি। গত মৌসুমে ইনজুরিতে পরে পুরো মৌসুমের বেশির ভাগ সময় তিনি মাঠের বাইরে ছিলেন।
কিন্তু এবার ফিরেছেন। আর আজ রিয়ালের বিপক্ষে তার ওপরই সবচেয়ে বেশি ভরসা করবে বার্সা। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচটিতে আনসু ফাতি একটি গোল করেছিলেন।
তবে আজকে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচটিতে বার্সাকে এগিয়ে রাখছেন না বেশির ভাগ ফুটবল বোদ্ধা। দুই দলের সাম্প্রতিক পারফরমেন্সের বিষয়টি বিবেচনা করে বলা হচ্ছে রিয়ালই জয় পাবে ম্যাচটিতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়