ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরেক মামলা

আগের সংবাদ

রুট পারমিটের তোয়াক্কা নেই রাজধানীর গণপরিবহনের

পরের সংবাদ

মেয়র আতিকের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২১ , ৬:০৮ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আবেদন করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের বাসিন্দা মো. আবদুর রহিম বাদী হয়ে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালতে মামলাটির আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করেন এবং নথি পর্যালোচনা করে পরে আদেশ দেবেন বলে জানান। এরপর বিচারক নথি পর্যালোচনা করে মামলা গ্রহণের জন্য যথেষ্ট তথ্য-উপাত্ত না থাকায় আবেদনটি খারিজ করে দেন। সংশ্লিষ্ট আদালতের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার আবেদনে বলা হয়, বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য ভূমি মন্ত্রণালয়ের মাধ্যমে নেয়া বাদীর ভাষানটেক প্রকল্পের তৈরিকৃত ভবন ও উন্নয়ন অবকাঠামো প্রতিনিয়ত ভাঙচুর, লুটপাট এবং ধ্বংস করেছেন আসামিরা। প্রকল্প নষ্ট করার জন্য আসামিরা পরস্পর যোগসাজশে গোপন ষড়যন্ত্র করে ২ একর জমি অন্যায় ও অবৈধভাবে ক্ষমতার অপব্যবহার করে দখল করেন। এরপর মেয়র আতিকুল ইসলামের হুকুমে ও অন্য আসামিদের সহযোগিতায় বিভিন্ন মিডিয়ায় এবং ডিজিটাল ডিভাইসে ইচ্ছাকৃতভাবে বাদী ও তার পরিবার নিয়ে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শন এবং মানহানিকর তথ্য প্রকাশ করেন। বাদী ও তার পরিবার সম্পর্কে মিডিয়ায় উল্লেখ করা হয়, খাল দখল ও দূষণের উদাহরণ হচ্ছে এ ভাষানটেক প্রকল্প। যেখানে কথা ছিল যে বস্তিবাসীদের পুনর্বাসন করা হবে। কিন্তু পুনর্বাসন করা হয়নি। এর মাধ্যমে আসামিরা ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯ ধারায় অপরাধ করেছেন বলে মামলার আবেদনে বলা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়