ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরেক মামলা

আগের সংবাদ

রুট পারমিটের তোয়াক্কা নেই রাজধানীর গণপরিবহনের

পরের সংবাদ

মির্জা আব্বাস : দৃষ্টি অন্যদিকে ফেরাতে সাম্প্রদায়িক হামলা

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, দ্রব্যমূল্য, গ্যাস-পানি-বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে মানুষ অতিষ্ঠ। সেখান থেকে দৃষ্টি ফেরাতেই এরা সাম্প্রদায়িক হামলা করছে। হামলার পর এখন বিএনপির বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে।
এসব হামলা-মামলা গ্রেপ্তার করে দমিয়ে রাখা যাবে না। বিএনপি পরীক্ষিত একটি দল, যে দল দেশকে ভালোবাসে। আজ আমরা যদি এসব প্রতিহত করতে না পারি, তাহলে দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব রাখা যাবে না। তাই সবাইকে সজাগ থাকতে হবে। খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় গতকাল মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
আয়োজক সংগঠনের সভাপতি এস এস জিলানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় মিলাদ মাহফিলে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু প্রমুখ।
দেশের বিভিন্ন স্থানে সা¤প্রদায়িক হামলার প্রতিবাদে আওয়ামী লীগের স¤প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রার সমালোচনা করে মির্জা আব্বাস বলেন, শুনলাম আওয়ামী লীগ মিছিল করবে। কিন্তু তারা মিছিলে কী দাবি জানাবে, কার কাছে দাবি জানাবে? তারাই তো ক্ষমতায়। আমরা মিছিল করতে পারি, সরকারের কাছে কৈফিয়ত চাইতে পারি। আওয়ামী লীগ কার কাছে কী দাবি করবে?
তিনি আরো বলেন, যেখানে সরকারের দায়িত্ব হলো দেশের সা¤প্রদায়িক স¤প্রীতি বজায় রাখা, তারাই যদি মিছিল নিয়ে নামে তাহলে আমি মনে করি, মিছিল নিয়ে নয়, গদি ছেড়ে আপনারা রাস্তায় নেমে যান।
নির্বাচন দেন, সেই নির্বাচনে যারা ক্ষমতায় আসবে, আমরা তাদের মেনে নেব। আওয়ামী লীগ এলেও মেনে নেব। কিন্তু রাতের অন্ধকারে নির্বাচন দেবেন না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়