ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরেক মামলা

আগের সংবাদ

রুট পারমিটের তোয়াক্কা নেই রাজধানীর গণপরিবহনের

পরের সংবাদ

দ্বিতীয় ধাপে ৮৪৬ ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় জয়ের পথে ৩১ ইউপির একক প্রার্থী

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দ্বিতীয় ধাপে ৮৪৬টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ৩১টি ইউপিতে চেয়ারম্যানপদে একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ৩১ জন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্ব›িদ্বতায় জয়ের পথে। এসব প্রার্থী মনোনয়নপত্র বাছাইয়ে টিকলে প্রত্যাহারের সময় শেষ হওয়ার পরেই তাদের বিনা প্রতিদ্ব›িদ্বতায় বিজয়ী ঘোষণা করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ২৬ অক্টোবর। গতকাল মঙ্গলবার ইসি সূত্র এসব তথ্য জানিয়েছে।
ইসির যুগ্ম সচিব ও জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামানের দেয়া তথ্যমতে, দ্বিতীয় ধাপে দেশের ৮৪৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ হাজার ৮০ জন। এর মধ্যে ৩১টিতে চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী হয়েছেন। অনেক ইউনিয়ন পরিষদে ২-৪ জন প্রার্থী রয়েছেন। মনোনয়নপত্র বাছাই ও প্রত্যাহারের সময়ে আরো অনেক প্রার্থী কমে আসবে। তখন বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিতের সংখ্যা আরো বাড়তে পারে।
জানা গেছে, দ্বিতীয় ধাপে যে ৩১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে একক প্রার্থী রয়েছে সেগুলো হলো- সিরাজগঞ্জ সদরের সায়েদাবাদ, যশোরের চৌগাছার ফুলসারা, মাগুরা সদরের হাজরাপুর এবং বাগেরহাট সদরের গোটাপাড়া ও মোল্লারহাটের গাংনী, জামালপুর সদরের রশিদপুর, শেরপুর সদরের কামারেরচর, কিশোরগঞ্জের বাজিতপুরের বলিয়ারদি ও হালিমপুর, মানিকগঞ্জের সিংগাইরের বায়রা, নারায়ণগঞ্জের রূপগঞ্জের গোলাকান্দাইল ও ভুলতা। চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর কুমিরা, সোনাইছড়ি ও মুরাদপুর, মিরসরাইয়ের করেরহাট, ধুম, ওসমানপুর, কাটাছড়া, মঘাদিয়া, মায়ানী, হাইতকান্দি ও ইছাখালী। কুমিল্লা জেলার লাকসাম উপজেলার কান্দিরপাড়, গোবিন্দপুর, উত্তরদা, আজগরা, লাকসাম পূর্ব এবং ফেনীর ফুলগাজী উপজেলার ফুলগাজী ও আনন্দপুর ইউনিয়ন পরিষদ।
তফসিল অনুযায়ী, আগামী ২১ অক্টোবর মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। বাছাইয়ে বাতিল হওয়া মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪ অক্টোবর পর্যন্ত। ২৫ অক্টোবরের মধ্যে আপিল নিষ্পত্তি করতে নির্দেশনা দেয়া হয়েছে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ অক্টোবর। চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ও আনুষ্ঠানিক প্রচার শুরু ২৭ অক্টোবর এবং নির্বাচন হবে ১১ নভেম্বর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়