ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরেক মামলা

আগের সংবাদ

রুট পারমিটের তোয়াক্কা নেই রাজধানীর গণপরিবহনের

পরের সংবাদ

তৃণমূলে দলকে সংগঠিত করতে চট্টগ্রাম নগর আ.লীগের উদ্যোগ

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীর তৃণমূল পর্যায়ে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে প্রথমেই ইউনিটভিত্তিক সম্মেলন শুরু করবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। আগামী ১৬ নভেম্বর থেকে এ সম্মেলন শুরু হবে। নগর আওয়ামী লীগের অধীনে ১৫টি থানা কমিটি, ৪৩টি ওয়ার্ড এবং মোট ১২৯টি ইউনিট রয়েছে। প্রতিটি ওয়ার্ডের অধীনে থাকা তিনটি ইউনিটের পৃথক পৃথক সম্মেলন শেষ করেই ওয়ার্ড সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছে মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটি।
এদিকে গত মাস থেকে শুরু হওয়া নতুন সদস্য সংগ্রহ ফরম নবায়নের মেয়াদ শেষ হচ্ছে চলতি মাসের ২৭ তারিখ। ফলে এ সম্মেলন ঘিরে নগরীর তৃণমূল নেতাকর্মীদের মাঝে গতি ফিরেছে। এমনকি প্রতিটি সভার আলোচনায় উঠে আসছে সম্মেলন প্রস্তুতিপূর্ব বক্তব্য। গতকাল মঙ্গলবার নগরের ইন্টারন্যাশনাল কনভেশন সেন্টারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তৃণমূল স্তরের প্রতিনিধিত্বমূলক বর্ধিত সভায়ও এ চিত্র লক্ষ্য করা গেছে। বর্ধিত সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। সংগঠনের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সংগঠনের গঠনতন্ত্রের ধারা, উপধারা অনুসরণ করেই তৃণমূল স্তরের কমিটিগুলো গঠিত হবে। ১৬ নভেম্বর থেকে মহানগর আওয়ামী লীগ নির্ধারিত তারিখ ও স্থান অনুযায়ী প্রথমে ইউনিট সম্মেলন হবে এবং তিনটি করে ইউনিট সম্মেলন শেষ হলে ওয়ার্ড সম্মেলন অনুষ্ঠিত হবে। সরবরাহকৃত তথ্য সংগ্রহ ফরম পূরণপূর্বক মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে ২৯ অক্টোবরের মধ্যে জমা দেয়ার নির্দেশ দেন তিনি। আগামী ৫ নভেম্বর আন্দরকিল্লা চত্বরে সাম্প্রদায়িক সম্প্রীতির শান্তি সমাবেশ করার ঘোষণা দেন। বর্ধিত সভায় অংশগ্রহণকারীদের দলীয় সিদ্ধান্ত ও কর্মসূচি পালনে শপথ বাক্য পাঠ করান মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন। তৃণমূল বর্ধিত সভায় ১৫ থানা, ৪৩ সাংগঠনিক ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কসহ ১২৯টি ইউনিট আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা এ সময় উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, এর আগে গত ২০ ও ২১ জুন চট্টগ্রাম সার্কিট হাউজে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে দুই দিনব্যাপী সভায় সংগঠনকে গতিশীল করতে সদস্য সংগ্রহ ও নবায়ন শেষে ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলন নভেম্বরের মধ্যে করতে নির্দেশ দেয় কেন্দ্রীয় কমিটি। তখন সেপ্টেম্বর ও অক্টোবর এই দুই মাসের মধ্যে ইউনিট ও ওয়ার্ড সম্মেলন শেষ করা এবং নভেম্বরে থানা সম্মেলন শেষ করার সময় নির্ধারণ করা হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়