ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরেক মামলা

আগের সংবাদ

রুট পারমিটের তোয়াক্কা নেই রাজধানীর গণপরিবহনের

পরের সংবাদ

ঢাকা শিক্ষা বোর্ডে দুদকের অভিযান

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ফান্ড থেকে ৯ চেকের মাধ্যমে আড়াই কোটি টাকা আত্মসাতের ঘটনার পর এবার ঢাকা শিক্ষা বোর্ডে প্রায় একই ধরনের জালিয়াতির অভিযোগ উঠল। ঢাকা শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিরুদ্ধে ১১টি চেকের মাধ্যমে ভুয়া বিল-ভাউচার তৈরি করে বোর্ডের ফান্ড থেকে ২ কোটি টাকার বেশি অর্থ আত্মসাৎ করা হয়েছে বলে জানা যায়। অভিযোগ অনুসন্ধানে গত সোমবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম অভিযান চালিয়েছে। দুদকের সহকারী পরিচালক আতাউর রহমানের নেতৃত্বে ওই অভিযান চালানো হয় বলে নিশ্চিত করেছে সংস্থাটির জনসংযোগ দপ্তর।
দুদক জানায়, ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের বিরুদ্ধে ১১টি চেকের মাধ্যমে ভুয়া বিল-ভাউচার তৈরি করে বোর্ড ফান্ডের সরকারি অর্থ আত্মসাতের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুদক। অভিযোগের বিষয়ে বক্তব্য নেয়ার জন্য বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করে দুদক টিম। তিনি টিমকে পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন এবং দ্রুততম সময়ের মধ্যে অনুসন্ধানের জন্য অভিযোগ সংশ্লিষ্ট চেক ও রিসিটসহ প্রয়োজনীয় সব কাগজপত্র সরবরাহ করবেন বলে অবহিত করেন। তবে অনুসন্ধানের স্বার্থে অভিযোগের বিস্তারিত তথ্য-উপাত্ত দেয়নি দুদকের জনসংযোগ দপ্তর।

উল্লেখ্য, সোমবারই আয়কর ও ভ্যাট কর্তনের নামে মিথ্যা বর্ণনায় সরকারি আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং সচিবসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করে দুদক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়