ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরেক মামলা

আগের সংবাদ

রুট পারমিটের তোয়াক্কা নেই রাজধানীর গণপরিবহনের

পরের সংবাদ

চবিতে সশরীরে পাঠদান শুরু

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : করোনা ভাইরাস মহামারির কারণে বন্ধ হওয়ার দীর্ঘ ১৯ মাস পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষার্থীদের উপস্থিতিতে শুরু হয়েছে শ্রেণিকক্ষে পাঠদান। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা, বাংলাসহ কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা সশরীরে ক্লাসে অংশ নিয়েছেন। এতদিন অনলাইনে ক্লাস চললেও এখন থেকে শ্রেণিকক্ষে উপস্থিত হয়ে ক্লাসে অংশ নিতে পারায় উচ্ছ¡সিত শিক্ষক-শিক্ষার্থীরা।
চট্টগ্রাম শহর থেকে সকাল ৮টা ও ৯টায় ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে যাওয়া শাটল ট্রেনে চড়ে চবির বিভিন্ন বিভাগে শিক্ষার্থীরা সশরীরে ক্লাসে অংশ নিতে ক্যাম্পাসে যান। মাস্ক পরে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে প্রবেশ করেন। দেড় বছর পর শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে ক্যাম্পাস।
তবে আগামী ২৭ অক্টোবর থেকে অনুষ্ঠেয় স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। এর আগে গত সোমবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়া হয়।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, শিক্ষার্থীরা ক্লাসে ফিরতে পেরে খুবই উচ্ছ¡সিত। শিক্ষকরাও সশরীরে ক্লাসে অংশ নিতে অধীর আগ্রহে ছিলেন। শিক্ষক-শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে অংশ নিয়েছেন। করোনাকালে শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে, ‘লস-রিকভারি প্ল্যান’ অনুসরণ করে সে ক্ষতি পুষিয়ে নেয়া হবে।
এর আগে আবাসিক হল পরিদর্শনকালে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। শিক্ষার্থীদের প্রতি অনুরোধ থাকবে তারা যেন শান্তিপূর্ণভাবে হলে অবস্থান করেন। এছাড়া ক্লাসের ঘাটতি কমাতে সাপ্তাহিক ছুটি একদিন ও অতিরিক্ত ক্লাস নেয়ার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়