ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরেক মামলা

আগের সংবাদ

রুট পারমিটের তোয়াক্কা নেই রাজধানীর গণপরিবহনের

পরের সংবাদ

কুড়িগ্রামের উলিপুর : ক্ষতিগ্রস্ত মন্দিরে ভারতীয় সহকারী হাইকমিশনার

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুড়িগ্রাম : কুড়িগ্রামের উলিপুরে দুর্গাপূজা চলাকালে ভাঙচুর এবং অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত মন্দিরগুলো পরিদর্শন করলেন রাজশাহী রেঞ্জের দায়িত্বে থাকা ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি।
গতকাল মঙ্গলবার দুপুরের পর উলিপুরের থেতরাই এবং গুনাইগাছ ইউনিয়নের মোট ৪টি মন্দিরে তিনি যান এবং ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি গুনাইগাছ ইউনিয়নের পশ্চিম কালুডাঙ্গা ব্রাহ্মণপাড়া সার্বজনীন মন্দির, নেফরা শ্রীশ্রী দুর্গামন্দির, পশ্চিম কালুডাঙা সার্বজনীন দেবীমন্দির এবং থেতরাই ইউনিয়নের হোকডাঙ্গা ভারতপাড়া সার্বজনীন দুর্গামন্দির কমিটি ও এলাকার ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে কথা বলেন। তবে সহকারী হাইকমিশনার সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।
সেখানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উলিপুর উপজেলা কমিটির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে (গবা), উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, কুড়িগ্রাম রামকৃষ্ণ মিশনের সাধারণ সম্পাদক উদয় শংকর চক্রবর্তী, উলিপুর থানার ওসি ইমতিয়াজ কবির।
উল্লেখ্য, গত ১৪ অক্টেবর রাতে কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে মৌলবাদী দুর্বৃত্তরা উলিপুর উপজেলার বিভিন্ন দুর্গামন্দির ভাঙচুর এবং পর দিন ১৫ অক্টোবর রাতে বেগমগঞ্জ ইউনিয়নের একটি দুর্গামন্দিরসহ ৮টি মন্দিরে হামলা চালিয়ে মন্দিরসহ প্রতিমা ভাঙচুর, মন্দিরে অগ্নিসংযোগ ও মন্দিরসংলগ্ন বাড়িঘর ভাঙচুর এবং লুটপাট করে।
এ ব্যাপারে উলিপুর থানার ওসি ইমতিয়াজ কবির জানান, মন্দিরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় উলিপুর থানা পুলিশ এখন পর্যন্ত ৬টি মামলায় ২৬ জনকে আটক করেছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়