ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরেক মামলা

আগের সংবাদ

রুট পারমিটের তোয়াক্কা নেই রাজধানীর গণপরিবহনের

পরের সংবাদ

আর্মড ফোর্সেস মেডিকেল : মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে সেমিনার

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউট, ঢাকা সেনানিবাসে গত সোমবার একটি বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত সেনাপ্রধান লে. জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান এসবিপি এসজিপি এএফডব্লিউসি পিএসসি পিএইচডি। ডিরেক্টর জেনারেল অব মেডিকেল সার্ভিসেস, বাংলাদেশ আর্মড ফোর্সেস মেজর জেনারেল মাহবুবুর রহমান এফসিপিএস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে সামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ বিশিষ্ট বেসামরিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আইএসপিআর।
অনুষ্ঠানের প্রধান অতিথি লে. জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান বক্তব্যে সুন্দর ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে শারীরিক যতেœর পাশাপাশি মানসিক যতেœর প্রতি বিশেষ গুরুত্বারোপ করেন। তিনি বলেন, মানসিক স্বাস্থ্য পরিকল্পনা প্রণয়নে সঠিক নেতৃত্ব প্রতিষ্ঠা, তৃণমূল পর্যায়ে মানসিক স্বাস্থ্য সেবা প্রদান, মানসিক তথ্য গবেষণা ও কার্যকর সচেতনতা বাড়ানো ইত্যাদি কার্যক্রম জরুরি।
সিএমএইচ ঢাকার কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল তৌফিকুল হাসান সিদ্দিকি এসবিপি বিজিবিএমএস (বার) এমপিএইচ এমএমএড অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। এবারের বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের মূল প্রতিপাদ্য ‘অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য’র ওপর বক্তব্য রাখেন সভাপতি মেজর জেনারেল মাহবুবুর রহমান; জেনারেল অফিসার কমান্ডিং, লজিস্টিকস্ এরিয়া মেজর জেনারেল মোহাম্মদ জহিরুল ইসলাম এনডিসি পিএসসি এবং ঢাকা সিএমএইচের উপদেষ্টা মনোরোগ বিশেষজ্ঞ ব্রিগেডিয়ার জেনারেল এম কামরুল হাসান এফসিপিএস এমফিল এমএমএড এমএসিপি এফআরসিপি।
আলোচনা সভার আগে প্রধান অতিথি ও অন্য অতিথিরা বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এর আগে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়