এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

হ্যাকারকাণ্ডে বিব্রত পরশ : ‘আমি চেয়ারম্যান বলছি, কিছু টাকা লাগবে’

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আজিজুর রহমান জিদনী : ফোনের অপরপ্রান্ত থেকে আওয়াজ ভেসে এলো- ‘আমি চেয়ারম্যান বলছি, কিছু টাকা লাগবে।’
দলীয় সর্বোচ্চ পর্যায় থেকে ফোন পেয়ে আপ্লুত কর্মী। তাই যাচাই-বাছাই না করেই চাওয়া মাত্রই দেয়া হলো টাকা।
তবে অগোচরে এমন ঘটনা ঘটছে জানতেন না চেয়ারম্যান নিজেই। বিষয়টি টের পেয়ে বিব্রত হয়ে এমনকাণ্ড রোধে দিলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সতর্কীকরণ বিজ্ঞপ্তি। তবে এর মধ্যেই লাখ টাকা হাতিয়ে নেয় হ্যাকার।
কোনো সাধারণ মানুষ নয়- এমন ঘটনার শিকার হয়েছেন খোদ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ। হ্যাকার তার ব্যবহৃত মোবাইলটি ‘স্পুফিং’য়ের মাধ্যমে ‘ক্লোন’ করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিল। এ ঘটনায় গত শুক্রবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বনানী থানায় একটি মামলাও হয়েছে।
প্রতারণার এ বিষয়টি এখন তদন্ত করে দেখছে ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।
জানা গেছে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ রাজধানীর বনানীর বাসায় অবস্থানের সময় জানতে পারেন, তার ব্যবহৃত মোবাইল ফোন ক্লোনিং করে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা গত ৯ অক্টোবর গাইবান্ধা জেলা যুবলীগের সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন, নেত্রকোনা জেলা যুবলীগের আহ্বায়ক জনি ও সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক চপলকে ফোন করে টাকা পাঠাতে বলেন। পরদিন ১০ অক্টোবর যুবলীগ চেয়ারম্যানের রবি নম্বর থেকে মুশফিকুল ইউনুছ জায়গীরদার, পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক মনি বিশ্বাসের নম্বরেও ফোন দিয়ে টাকা পাঠাতে বলে প্রতারক চক্র।
বিষয়টি টের পাওয়ার পরই বিব্রত চেয়ারম্যান ফেসবুকে স্ট্যাটাস দেন।
তাতে লেখা ছিল- যুবলীগের সর্বস্তরের নেতাকর্মীসহ সবাইকে এই মর্মে সতর্ক করা যাচ্ছে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ফোন করে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টাসহ নানা বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে একটি প্রতারক চক্র। অনুগ্রহপূর্বক কেউ প্রতারক চক্রের ফাঁদে পা দেবেন না।
এরই পরিপ্রেক্ষিতে যুবলীগের চেয়ারম্যানের পক্ষে গত শুক্রবার বনানী থানায় ব্যারিস্টার রানা তাজউদ্দিন খান মামলা করেন। এ বিষয়ে সিটিটিসির সাইবার বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) ধ্রæব জ্যোতির্ময় গোপ ভোরের কাগজকে গতকাল বলেন, ‘সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। দ্রুতই অপকর্মকারীদের আইনের আওতায় আনা সম্ভব হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়