এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

ডিপিডিসি : ঝিগাতলায় অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অগ্নিকাণ্ড সম্পর্কে সচেতনতা বাড়ানো ও অগ্নি নির্বাপণের বিভিন্ন কলাকৌশল হাতে-কলমে শিক্ষাতে বিদ্যুৎ বিতরণকারী প্রতিষ্ঠান ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) আওতাধীন ঝিগাতলা ৩৩/১১ কেভি উপকেন্দ্রে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। সংস্থাটিতে কর্মরত এমপ্লয়িদের সচেতনতা বাড়াতে গতকাল রবিবার বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহায়তায় এ অগ্নি মহড়া হয়। বিজ্ঞপ্তি।
মোহাম্মদপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার আশরাফুল ইসলামের নেতৃত্বে বাংলাদেশ ফায়ার সার্ভিসের একটি চৌকস অগ্নিনির্বাপক দল মহড়া পরিচালনা করেন। ঝিগাতলা ৩৩/১১ কেভি উপকেন্দ্র, নির্বাহী প্রকৌশলী, এনওসিএস ঝিগাতলা, ডিপিডিসি এবং প্রধান প্রকৌশলী, এনওসিএস (নর্থ) দপ্তরে কর্মরত শতাধিক এমপ্লয়ি মহড়াটি প্রত্যক্ষ করেন এবং বিভিন্ন ইভেন্টে অংশ নেন।
ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান, নির্বাহী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. গিয়াস উদ্দিন জোয়ার্দার, নির্বাহী পরিচালক (অপারেশনস) আবদুর রউফ খান, নির্বাহী পরিচালক (আইসিটি এন্ড প্রকিউরমেন্ট) আব্দুল্লাহ? নোমান, প্রধান প্রকৌশলী, এনওসিএস (নর্থ), তত্ত্বাবধায়ক প্রকৌশলী (গ্রিড নর্থ), নির্বাহী প্রকৌশলী (গ্রিড নর্থ-১) এবং ডিজিএম (এইচ আর), সিকিউরিটি মো. রফিকুল ইসলামসহ ডিপিডিসির বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা মহড়াটি প্রত্যক্ষ করেন।
মহড়া শেষে স্টেশন অফিসার আশরাফুল ইসলাম উপস্থিত এমপ্লয়িদের অগ্নি নির্বাপণের বিভিন্ন কৌশল সম্পর্কে ব্রিফিং করেন। হাতে-কলমে অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবহার শিক্ষা দেন। ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক মহড়াটি প্রত্যক্ষ করে সন্তুষ্টি প্রকাশ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়