এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

চট্টগ্রামে সনাতনী সমাজের বিক্ষোভ সমাবেশ : সাম্প্রদায়িক সন্ত্রাসীদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে শাস্তি দাবি

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:৩০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামসহ দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতার মাধ্যমে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে চট্টগ্রামের বিক্ষুব্ধ সনাতনী সমাজ। সমাবেশ থেকে বক্তারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের অবিলম্বে দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে শাস্তির দাবি জানান। পাশাপাশি সাম্প্রদায়িক সন্ত্রাসে ক্ষতিগ্রস্ত সনাতনী মঠ-মন্দির সরকারি অর্থায়নে পুনর্নির্মাণ এবং নৈরাজ্যকর পরিস্থিতিতে নীরবতা পালনকারী প্রশাসনিক ব্যক্তিদের প্রত্যাহার ও তাদের শাস্তি দাবি করেন। গতকাল রবিবার বিকালে নগরীর চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়।
নোয়াখালীতে মন্দিরে নৃশংসভাবে ইসকনের একজন সাধু হত্যাসহ কুমিল্লা, চাঁদপুর, লামা, নোয়াখালী, ফেনী, পেকুয়া, বাঁশখারী, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে হিন্দু স¤প্রদায়ের দেবালয়, মন্দির, বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর, লুটপাটসহ দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতার বিচার দাবি করে সমাবেশে বক্তারা বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে বাংলাদেশে সা¤প্রদায়িক হামলা বন্ধ হচ্ছে না। স্বাধীনতা-পরবর্তী সময় থেকে বর্তমান সময় পর্যন্ত কোনো সা¤প্রদায়িক হামলার বিচার হয়নি।
সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে দেশের সকল প্রগতিশীল বুদ্ধিজীবী, রাজনীতিবিদ, সংস্কৃতিকর্মীকে এগিয়ে আসতে হবে। কারণ এই সা¤প্রদায়িক গোষ্ঠীর কাছে শুধু হিন্দু নয়, কোনো মানুষই নিরাপদ না। বক্তারা সব রাজনৈতিক সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে বঙ্গবন্ধুর স্বপ্নের অসা¤প্রদায়িক ও প্রগতিশীল বাংলাদেশ গড়তে জাতীয় ঐক্য গঠন করার আহ্বান জানান।
সমাবেশে বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পালিত, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক চন্দন তালুকদার, ইসকন চট্টগ্রাম বিভাগীয় সম্পাদক শ্রীপাদ চিন্ময় কৃষ্ণ দাস, ইসকন প্রবর্তকের অধ্যক্ষ লীলারাজ গৌরদাস ব্রহ্মচারী, মহানগর পূজা কমিটির সভাপতি আশীষ ভট্টাচার্য, সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, বাগীশিকের প্রধান উপদেষ্টা তপন কান্তি দাশ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সনাতন ধর্ম পরিষদের সাধারণ সম্পাদক সজীব কুমার ঘোষ প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী ও বিপ্লব পার্থ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়