এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

কুমিল্লাকাণ্ডের মূল হোতা অধরা

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : কুমিল্লায় পূজামণ্ডপের ঘটনার মূল হোতা এখনো গ্রেপ্তার হয়নি। তবে ঘটনার তদন্ত এবং মূল হোতা ও নেপথ্য নায়কদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে আইন প্রয়োগকারী বিভিন্ন সংস্থার টিম মাঠে কাজ করছে। নাম প্রকাশ না করার শর্তে জেলা ও কোতোয়ালি মডেল থানা পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে। ঘটনার মূল হোতাকে গ্রেপ্তার কিংবা এ বিষয়ে অগ্রগতি সম্পর্কে পুলিশের কোনো সূত্র মুখ খুলছে না। তবে শিগগির ঘটনার বিষয়ে ভালো খবর জানাবে বলে পুলিশ আশা করছে।
বিক্ষোভ ও শান্তি সমাবেশ অব্যাহত : এদিকে কুমিল্লার পূজামণ্ডপের এ ঘটনাসহ কক্সবাজারের রামু, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, সুনামগঞ্জের শাল্লায় বিগত সময়ে হিন্দু পরিবারের বাড়িঘরে হামলা ও মন্দির ভাঙচুরসহ নানা ঘটনার বিচার দাবিতে ও প্রতিবাদে এবং জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখতে ও যে কোনো ধরনের সহিংসতা-অপ্রীতিকর ঘটনা রোধে পুলিশ প্রশাসনের পাশাপাশি আওয়ামী লীগ, জেলা-মহানগর পূজা উদযাপন কমিটি, জাসদ, বাসদ, গণসংহতি আন্দোলনসহ হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠন নগরীতে সভা-সমাবেশ, মানববন্ধন অব্যাহত রেখেছে। ধর্ম অবমাননা ও নোয়াখালী মন্দিরে পুরোহিত হত্যাসহ দুর্গোৎসবে সহিংস ঘটনার প্রতিবাদে গতকাল রবিবার কুমিল্লা নগরীর কান্দিরপাড় পূবালী চত্বরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন)-কুমিল্লা। মানববন্ধন শেষে মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূবালী চত্বরে এসে সমাবেশ করে। এছাড়া কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার নগরীর বিভিন্ন ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপের স্থানগুলো পরিদর্শন করে তাদের সান্ত¡না ও সহযোগিতার আশ্বাস দেন। আজ সোমবার বিকালে কুমিল্লা টাউন হল মাঠে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিশাল শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।
এদিকে এসব ঘটনা নিয়ে কোতোয়ালি মডেল থানায় দায়ের করা র‌্যাব এর একটিসহ ৫টি এবং জেলার সদর দক্ষিণ মডেল থানায় একটি ও দাউদকান্দি মডেল থানায় একটিসহ মোট ৭টি মামলায় ৪৩ জন আসামি বর্তমানে কুমিল্লা কারাগারে আছে। শনিবার সন্ধ্যা পর্যন্ত মূল হোতাকে গ্রেপ্তারসহ এ বিষয়ে অগ্রগতি সম্পর্কে পুলিশের কোনো সূত্র থেকেই নিশ্চিত হওয়া যায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের দায়িত্বশীল সূত্র জানায়, এটি একটি জাতীয় ও আন্তর্জাতিক ইস্যু। বিষয়টি নিয়ে সতর্কতা ও সব দিক বিবেচনায় রেখে তদন্ত সংস্থাগুলো সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে। এর ফলে নিশ্চয়ই ভালো ফল পাওয়া যাবে। এ ঘটনার প্রকৃত আসামিকে গ্রেপ্তার ও নেপথ্য নায়কদের চিহ্নিত করতে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে আসা উচ্চ পর্যায়ের একটি টিমসহ জেলা পুলিশ, সিআইডি, র‌্যাব, পিবিআই কাজ করছে।
উল্লেখ্য, গত বুধবার সকালে নগরীর নানুয়া দীঘির উত্তর পাড় এলাকার একটি পূজামণ্ডপে পবিত্র কুরআন অবমাননার খবরে নগরজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং এ ঘটনায় হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়