এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

আন্তর্জাতিক উৎসবে সর্বোচ্চ সম্মাননা রিকশা গার্লের

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : জার্মানিতে অনুষ্ঠিত ২৬তম ‘শ্লিঙ্গেল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২১’ থেকে সর্বোচ্চ পদক ‘এসএলএম টপ অ্যাওয়ার্ড’ জিতেছে অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’। এ প্রসঙ্গে অমিতাভ বলেন, ‘যুক্তরাষ্ট্র থেকে সুখ স্মৃতি নিয়ে ঢাকায় নেমেই পেলাম আরেক উৎসব থেকে সর্বোচ্চ পুরস্কার প্রাপ্তির খবর। এটা যে কেমন আনন্দের বিষয়, সেটি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। এসব প্রাপ্তি আরো সামনে যাওয়ার বিষয়ে উৎসাহ জোগায়। প্রাণ পাই।’ এদিকে ৯ অক্টোবর যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে অনুষ্ঠিত মিল ভ্যালি উৎসবে প্রথম দেখানো হয় ছবিটি। প্রথম প্রদর্শনীতে বিশ্বের বিভিন্ন দেশের ৩৫০ জন দর্শক ও চলচ্চিত্র সমালোচক উপস্থিত ছিলেন। একই উৎসবের দ্বিতীয় প্রদর্শনীতে ২০০ এবং অনলাইনে একটি প্রদর্শনীতে দর্শক ছিলেন ৫০০ জন। উৎসবটির পর্দা নেমেছে গতকাল। এই উৎসবে অংশ নেয়া প্রসঙ্গে অমিতাভ রেজা বলেন, ‘মিল ভ্যালি চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণের মধ্য দিয়ে শুরু হলো আমাদের উত্তর আমেরিকা সফর। এই সফর থেকে আমি অনেক ভালোবাসা পেয়েছি। দারুণ এক অভিজ্ঞতা আমার জীবনে যোগ হয়েছে এই সফর থেকে।’ উল্লেখ্য, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমায় নাইমার ভূমিকায় অভিনয় করেছেন বাংলাদেশি তরুণ অভিনয়শিল্পী নভেরা রহমান। নাইমার মায়ের ভূমিকায় অভিনয় করেছেন মোমেনা চৌধুরী। প্রযোজনায় এরিক জে অ্যাডামস। আরো অভিনয় করেছেন চম্পা, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়