তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

পুঁজিবাজার পতন চলছে

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগের কার্যদিবের মতো সপ্তাহের তৃতীয় কার্যদিবস গতকাল মঙ্গলবারও পতন হয়েছে পুঁজিবাজারে। এদিন পুঁজিবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে লেনদেনে অংশ নেয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।
গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩১.৫৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৭ হাজার ৩১৩.৯৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৭.৪০ পয়েন্ট এবং শরিয়াহ সূচক ৫.৬০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ২ হাজার ৭৪৯.৮৮ পয়েন্টে এবং ১ হাজার ৫৯১.০৪ পয়েন্টে।
ডিএসইতে ১ হাজার ৮৬৩ কোটি টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫ কোটি ২৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৮৪৮ কোটি ৫৭ লাখ টাকা। ডিএসইতে গতকাল ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৩টির বা ২৪.৪৮ শতাংশের, শেয়ার দর কমেছে ২৪৪টির বা ৬৫.০৭ শতাংশের এবং ৩৮টির বা ১০.১৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৮.০৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৩৬০.৮৪ পয়েন্টে। সিএসইতে গতকাল ৩০১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৩টির দর বেড়েছে, কমেছে ২০৬টির আর ২২টির দর অপরিবর্তিত রয়েছে।
ব্লক মার্কেটে লেনদেন ২২ কোটি টাকা : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে গতকাল ৩৩টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির ২২ কোটি টাকার লেনদেন হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, কোম্পানিগুলোর ৩৬ লাখ ৫০ হাজার ৬২০টি শেয়ার ৫৮ বার হাত বদলের মাধ্যমে ২২ কোটি ৭০ লাখ ৮৮ হাজার টাকার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি অর্থাৎ ৮ কোটি ২০ লাখ ২৫ হাজার টাকার লেনদেন হয়েছে লাফার্জ হোলসিমের। দ্বিতীয় সর্বোচ্চ ২ কোটি ১৬ লাখ ৪০ হাজার টাকার পাওয়ার গ্রিডের এবং তৃতীয় সর্বোচ্চ ১ কোটি ৬১ লাখ ৪৭ হাজার টাকার লেনদেন হয়েছে যমুনা অয়েলের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়