ই-কমার্স নিয়ে অভিযোগের পাহাড় ভোক্তা অধিদপ্তরে : বর্তমানে ভোক্তায় অভিযোগ ২২ হাজার, ৩ মাসে অভিযোগ বেড়েছে ৯ হাজার

আগের সংবাদ

মিলছে টিকা, করোনায় স্বস্তি : তবুও মানতে হবে স্বাস্থ্যবিধি, নিম্নমুখী ধারা অব্যাহত থাকবে মার্চের মাঝামাঝি পর্যন্ত

পরের সংবাদ

২১ ক্যাটাগরিতে নারীদের সম্মাননা প্রদান

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অত্যন্ত প্রশংসিত এবং মর্যাদাপূর্ণ উইমেন ইন লিডারশিপ (উইল) দেশের সবচেয়ে অনুপ্রেরণামূলক নারী প্রফেশনালদের ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ডের ৬ষ্ঠ সংস্করণে সম্মানিত করেছে। বিশ্বব্যাপী মহামারির কারণে দীর্ঘ বিরতির পর অনুষ্ঠানটি সত্যিকার অর্থেই সবাইকে উজ্জীবিত করেছে। এ বছর প্রশংসিত অ্যাওয়ার্ডটির ৬ষ্ঠ সংস্করণে মোট ২৪ জন বিজয়ী এবং ১৮ জন অনারেবল মেনশন ক্যাটাগরিতে জয়ী হয়েছে।
এ বছর, ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ডটি সারাদেশ থেকে প্রচুর সংখ্যক মনোনয়ন পেয়েছে। ২১টি বিভাগের অধীনে ১২৫ এরও বেশি প্রতিষ্ঠানের কাছ থেকে মোট ৩৫০+ মনোনয়ন জমা পড়ে। বিশেষজ্ঞ এবং বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত স্বনামধন্য কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত ৩টি জুরি প্যানেল বিজয়ীদের নির্বাচন করে এবং তাদের দুটি ক্যাটাগরিতে পুরস্কৃত করে- অনারেবল মেনশন এবং বিজয়ী।
গ্র্যান্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি সম্প্রতি রাজধানী ঢাকায় গুলশানে অবস্থিত লেকশোর হোটেলে অনুষ্ঠিত হয়। ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড (ডব্লিউআইএল)-এর প্রধান সম্মাননা, যা বিভিন্ন সীমানায় অসামান্য অবদানের জন্য অগ্রণী নারীদের স্বীকৃতি দেয়। অনুষ্ঠানে নাজিয়া আন্দালিব প্রীমা, প্রেসিডেন্ট, উইমেন ইন লিডারশিপ (উইল) বলেন, এ পুরস্কার নারীকে নেতৃত্বের লড়াইয়ে সাহায্য করবে- পেশাগত জগতের ভেতরে এবং বাইরে। একজন নারী হওয়া সহজ নয় কিন্তু একজন অনুপ্রেরণামূলক নারী হওয়া সহজ।

উদ্বোধনী বক্তৃতায় শরিফুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম বলেন, আমরা একজন নারীর যাত্রা যতই বোঝার চেষ্টা করি এটা বোঝা সত্যিই কঠিন, বিশেষ করে বাংলাদেশে প্রকৃতপক্ষে নারীর অংশগ্রহণ এখনো আমাদের অব্যবহৃত সম্পদগুলোর একটি।
অ্যাওয়ার্ডটির কঠোর জুরি প্রক্রিয়া ব্যাখ্যা করার সময়, জুরি প্যানেলের একজন বিশিষ্ট বিচারক এম জুলফিকার হোসেন, প্রধান নির্বাহী কর্মকর্তা এবং প্রধান পরামর্শদাতা, গ্রো এন এক্সেল, বলেছেন : আমরা কঠোর পর্যালোচনা ব্যবস্থার মাধ্যমে প্রতিটি আবেদন যাচাইবাছাই করেছি। এন্ট্রি লেভেলে আমরা এখনো দেখছি চাকরির ক্ষেত্রে নারীদের কম উপস্থিতি, যদিও টেকসই বাংলাদেশ গড়ার প্রতিভা আমাদের সবারই আছে।
গত ৫ বছর ধরে, উইল নারী প্রফেশনালদের কর্মজীবনে নেতৃত্ব দেয়ার জন্য উৎসাহিত করে আসছে। ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ডটির প্রথম অভিষেক হয় ২০১৪ সালে এবং তারপর থেকে ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ডের অন্তর্নিহিত বার্তা হলো- দেশের প্রবৃদ্ধিতে নারীদের প্রচেষ্টাকে স্বীকৃতি দেয়া; নারী প্রফেশনালদের ক্ষমতায়ন ব্যক্তিগত, সাংগঠনিক উভয় স্তরে এবং সমাজে রোল মডেল তৈরি।
৬ষ্ঠ ইন্সপায়ারিং উইমেন এ্যাওয়ার্ড; উইমেন ইন লিডারশিপ (উইল) এর একটি উদ্যোগ। জয়া স্যানিটারি ন্যাপকিনের সহযোগিতায় আয়োজিত। স্ট্র্যাটেজিক পার্টনার বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম (বিসিএফ) এবং কালারস এফএম ১০১.৬, টেকনোলোজি পার্টনার- আমরা, পিআর পার্টনার- ব্যাকপেইজ পিআর, এবং ওয়েব সল্যুশন পার্টনার- এক্সসেন্ট্রা। কনসেপ্ট বাই প্রিমা আর্টে ফাউন্ডেশন। অনুষ্ঠানটি আয়োজনে ছিল বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়