ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পররাষ্ট্র সচিব

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কক্সবাজারে রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি দেখতে দুদিনের সফরে শুক্রবার কক্সবাজার এসেছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল। কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে এ সময় সাংবাদিকের প্রশ্নের জবাবে পররাষ্ট্র সচিব বলেন, নোয়াখালীর ভাসানচরে অবস্থিত রোহিঙ্গাদের মানবিক সহায়তা দেয়ার চুক্তি সম্পাদনের আগে রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি এবং সম্প্রতি সংগঠিত রোহিঙ্গা নেতা মুহিবউল্লাহ হত্যাকাণ্ডের ঘটনা সম্পর্কে জানতে কক্সবাজার এসেছেন। অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রোহিঙ্গাক্যাম্পে সৃষ্ট অপ্রীতিকর ঘটনার কারণ গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে। কোনো মহলের প্ররোচনা রয়েছে কিনা সেদিকেও সরকার নজর রাখছে বলে জানান তিনি।
রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার পর সরকার বিদেশি রাষ্ট্রগুলোর চাপে রয়েছে। বিশেষ করে জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, হিউম্যান রাইটস ওয়াচের পক্ষ থেকে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর হত্যাকারীদের দ্রুত বিচার দাবি করা হয়েছে। বিদেশি চাপ সামলাতে নানা ধরনের পদক্ষেপও নিয়েছে সরকার। মুহিবুল্লাহ হত্যার পর হত্যাকারীদের গ্রেপ্তারে সরকার সচেষ্ট। এরই মধ্যে এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহভাজন তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ক্যাম্পের আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানো হয়েছে। একই সঙ্গে পররাষ্ট্র সচিবও ক্যাম্পে পরিদর্শন করছেন। এর আগে ২৯ সেপ্টেম্বর রাতে কক্সবাজারের উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা শিবিরের রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়