ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

জাহাজ থেকে পড়ে চীনা নাবিকের মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে জাহাজ থেকে বঙ্গোপসাগরে পড়ে এক বিদেশি নাবিক মারা গেছেন। গুরুতর আহত অবস্থায় হোয়াইকিয়াং হু (৩৮) নামে ওই চীনা নাবিককে হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানা গেছে। গতকাল শুক্রবার সকালে পতেঙ্গা উপকূল থেকে বঙ্গোপসাগরে আনুমানিক ১৫ নটিক্যাল মাইল দূরে এ ঘটনা ঘটে বলে বন্দর ও কোস্ট গার্ডের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে। হোয়াইকিয়াং হু বন্দরের বহির্নোঙ্গরে অবস্থানরত পানামার পতাকাবাহী কনটেইনার জাহাজ এমভি মার্কেস জাকার্তায় কর্মরত ছিলেন।
জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে বন্দরের নিয়ন্ত্রণ কক্ষ থেকে বহির্নোঙ্গরে একটি জাহাজে নাবিক আহতের তথ্য দিয়ে তাকে উদ্ধারে কোস্ট গার্ডের সহায়তা চাওয়া হয়। একসময় কোস্ট গার্ডের দুটি টহল জাহাজ ঘটনাস্থলে যায়। তারা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আইনি প্রক্রিয়া শেষে যথাযথ কর্তৃপক্ষের কাছে তার মরদেহ হস্তান্তর করা হবে।
কোস্ট গার্ডের পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার আজহার সাংবাদিকদের বলেন, আমরা যাওয়ার আগেই জাহাজের লাইফ বোটের মাধ্যমে তাকে উদ্ধার করা হয়। তিনি প্রচণ্ড আহত হয়ে অজ্ঞান অবস্থায় ছিলেন। তিনি জাহাজের ওপর থেকে সাগরে পড়ার পর তাকে লাইফ বোটের মাধ্যমে দ্রুত উদ্ধার করা হয়েছে। আমরা বন্দর কর্তৃপক্ষের অনুরোধে নৌবাহিনীর হাইস্পিড বোটের মাধ্যমে তাকে দ্রুত অ্যাম্বুলেন্সে তুলে হাসপাতালে পাঠাই। সেখানে তার মৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়