ঢাকা সেনানিবাসে এনআইডি বিতরণ কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

যশোর বোর্ডের হিসাব থেকে আড়াই কোটি টাকা উত্তোলন : জালিয়াতির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

পরের সংবাদ

ইউএনও-এসিল্যান্ড ছাড়াই চলছে বাউফল : দুর্ভোগে মানুষ

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অতুল পাল, বাউফল (পটুয়াখালী) থেকে : বাউফলে দীর্ঘদিন পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সহকারী কমিশনার (ভূমি) না থাকায় মহাদুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। জন্ম-মৃত্যু নিবন্ধন, জমির নামজারি, মিউটেশন ইত্যাদি দাপ্তরিক কাজের শত শত ফাইল জমা হয়ে পড়ে রয়েছে। উপজেলার গুরুত্বপূর্ণ এ দুইজন কর্মকর্তা না থাকায় মানুষের ভোগান্তি ছাড়াও সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১২ জুলাই বাউফলের সহকারী কমিশনার (ভূমি) আনিচুর রহমান বালি বদলি হয়ে যান। তার পরিবর্তে এখনো কাউকে পোস্টিং দেয়া হয়নি। ফলে মিউটেশন, নামজারি, দাখিলা নিষ্পত্তির যাবতীয় কাজ বন্ধ হয়ে রয়েছে।
অফিস সূত্র জানায়, নামজারির জন্য ইতোমধ্যেই প্রায় এক হাজার ফাইল জমা হয়েছে। এগুলো বন্ধ থাকায় সাব-রেজিস্ট্রি অফিসে দলিল রেজিস্ট্রিও কমে গেছে। এসব কারণে সরকারের রাজস্ব আদায় কমে গেছে। ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ।
এদিকে, গত ৭ সেপ্টেম্বর বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন পদোন্নতিজনিত কারণে বদলি হয়ে যান। তার পরিবর্তে এখনো কাউকে পোস্টিং দেয়া হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা না থাকায় ১৫টি ইউনিয়নের জন্ম ও মৃত্যু নিবন্ধনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। পার্শ্ববর্তী দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সাময়িক দায়িত্ব দেয়া হলেও তিনি সপ্তাহে তিনদিন বাউফলে অফিস করেন। কিন্তু অর্থ সংক্রান্ত কোনো ফাইলপত্রে স্বাক্ষর করেন না। এতে উপজেলা পরিষদের কাজকর্ম, ঠিকাদারি প্রতিষ্ঠানের ফাইলপত্রসহ নানাবিধ প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।
ভুক্তভোগীরা এ জটিলতা নিরসনে বাউফলে দ্রুত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) নিয়োগের অনুরোধ জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়