বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

ডিএসইর পিআইও এম সাইফুর রহমান

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডিএসইতে পাবলিক ইনফরমেশন অফিসার (পিআইও) হিসেবে দায়িত্ব পেলেন প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা এম সাইফুর রহমান মজুমদার এফসিএ, এফসিএমএ। অবাধ তথ্য স্বাধীনতায় বিশ্বাসী ঢাকা স্টক এক্সচেঞ্জ তার শেয়ারহোল্ডার, ট্রেকহোল্ডার, বিনিয়োগকারী, সাংবাদিকসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট সব ব্যক্তি বা প্রতিষ্ঠান ডিএসই ও পুঁজিবাজার সংশ্লিষ্ট তথ্য প্রাপ্তির সুবিধার্থে ডিএইর পরিচালনা পর্ষদ তাকে এ দায়িত্ব দেন।
গতকাল মঙ্গলবার ডিএসই থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এম সাইফুর রহমান মজুমদার, ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান পরিচালন কর্মকর্তা হিসেবে ২০২০ সালের জানুয়ারিতে যোগ দেন।
ডিএসইতে যোগদানের পূর্বে তিনি করপোরেট ও আর্থিক পরামর্শক সংস্থা করপোরেট সাপোর্ট লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।
এছাড়াও তিনি চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্ব পালন করেন। একজন পেশাদার হিসেবে তিনি পুঁজিবাজার, আর্থিক ব্যবস্থাপনা, রপ্তানি ও উৎপাদন পরিচালনা, মানব সম্পদ পরিচালনা এবং পরিচালনা পরামর্শক ইত্যাদি ক্ষেত্রে তার বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে। তিনি ব্যবস্থাপনা এবং শিল্প ক্ষেত্রে বিভিন্ন পদে যেমন কোম্পানি সচিব, নিয়ন্ত্রক (অর্থ), অর্থ পরিচালক, নির্বাহী পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
সাইফুর রহমান মজুমদার একজন খ্যাতনামা চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং কস্ট ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট। তিনি বাংলাদেশের শীর্ষস্থানীয় উভয় অ্যাকাউন্টিং সংস্থা আইসিএবি এবং আইসিএমএবির ফেলো সদস্য। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে বিকম (সম্মান) এবং এমকম (অ্যাকাউন্টিং) সম্পন্ন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়