তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

জমে উঠেছে রিহ্যাবের নির্বাচন প্রচারণা

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পরিষদের নির্বাচন আগামী ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে এবং তফসিল অনুযায়ী বিভিন্ন পর্যায় অতিক্রম করে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হয়েছে। এ বছর ৭৫২ জন সদস্য প্রতিষ্ঠান চূড়ান্ত ভোটার তালিকায় স্থান পেয়েছে। ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পরিষদের নির্বাচনে প্রেসিডেন্ট ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী হচ্ছেন যথাক্রমে বর্তমান প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল) ও হামিদ রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ। ইতোমধ্যে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা।
আলমগীর শামসুল আলামিন (কাজল) বেশ কয়েক বছর ধরে সফলতার সঙ্গে রিহ্যাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তার সময়ে রিহ্যাবের নিজস্ব জমিতে ভবন নির্মাণের কাজ, চট্টগ্রামের রিহ্যাবের নিজস্ব অফিসসহ বিভিন্ন সফলতা অর্জিত হয়েছে। এছাড়া নিবন্ধন ব্যয় কমানো, অব্যাহত তৎপরতার মাধ্যমে অপ্রদর্শিত অর্থ মূল অর্থনীতিতে ফিরিয়ে আনার ক্ষেত্রে তার যথেষ্ট অবদান রয়েছে।
সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী হচ্ছেন হামিদ রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ। তিনি একজন সফল পরিচিত ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক। সাবেক সংসদ সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুব কাছের সহযোগী হিসেবে পরিচিত মরহুম হামিদুর রহমানের কনিষ্ঠপুত্র ইন্তেখাবুল হামিদ।
ইন্তেখাবুল হামিদ বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন। বাংলাদেশে কার্যকর কৃষি খামার প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে কৃষিক্ষেত্রে তিনি ২০১৪ সালে বঙ্গবন্ধু জাতীয় পুরস্কার লাভ করেন।
রিহ্যাবের এবারের নির্বাচনে নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন ইঞ্জিনিয়ার ইনায়েতুর রহমান। তফসিলে নির্বাচনের আচরণবিধিসহ প্রয়োজনীয় তথ্য প্রকাশ করা হয়েছে। বিগত বছরের ধারাবাহিকতায় এ বছর ঢাকা থেকে ২৬ জন এবং চট্টগ্রাম থেকে তিনজন অর্থাৎ সর্বমোট ২৯ জন পরিচালক নির্বাচিত হবেন। একই দিনে ৫ সদস্যবিশিষ্ট চট্টগ্রাম রিজিওন্যাল কমিটি নির্বাচিত হবেন। নির্বাচিত কমিটি দুই বছরের জন্য রিহ্যাবের পরিচালনা পর্ষদ গঠন করবে। পরিচালনা পর্ষদ রিহ্যাবের কার্যক্রম পরিচালনা করে থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়