হাইকোর্টের রুল : সরকারি কর্মচারী গ্রেপ্তারে পূর্বানুমতি কেন অবৈধ নয়

আগের সংবাদ

উৎসবের গণটিকায় ভোগান্তিও

পরের সংবাদ

কবি বাশার মাহমুদ আর নেই

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মাদারীপুর : কবি-সাহিত্যিক, নাট্য-ব্যক্তিত্ব ও শিক্ষক বাশার মাহমুদ আর নেই। তিনি রবিবার রাত পৌনে ৭টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মাদারীপুর সদর হাসপাতালে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তার মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।
গতকাল সোমবার সকাল ৯টায় জানাজা শেষে মাদারীপুর পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়। তিনি মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে মাদারীপুর শিল্পকলা একাডেমি, সাংস্কৃতিক বিভিন্ন সংগঠন ও গুণীজনরা শোক প্রকাশ করেন।
কবি বাশার মাহমুদ মাদারীপুর পৌর শহরের পানিছত্র এলাকায় জন্মগ্রহণ করেন। মাদারীপুর শিল্পকলা একাডেমিতে দীর্ঘদিন তিনি নাট্য প্রযোজনা করেন। নিজেও অভিনয় করেছেন বহু নাটকে। তার প্রথম গ্রন্থ ‘একজন খোকার ছেলেবেলা’ প্রকাশিত হয় ২০০৯ সালে। এছাড়া আরো ছোট-বড় ৫টি বই প্রকাশিত হয়েছে তার। ২০১৫ সালে নাট্যকলায় বিশেষ অবদানের জন্যে মাদারীপুর শিল্পকলা একাডেমি থেকে তাকে দেয়া হয় বিশেষ সম্মাননা।
তিনি আহমাদিয়া কামিল মাদ্রাসায় একজন শিক্ষক হিসেবে সুনামের সঙ্গে শিক্ষকতা করেন। এছাড়া তিনি সাংবাদিকতার সঙ্গেও জড়িত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়