নির্বাচন কমিশন গঠনে আইন চায় জাতীয় পার্টি

আগের সংবাদ

জাতিসংঘের ৭৬তম অধিবেশন : টানা ১৯ মাস পর বিদেশ সফরে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

নারীকে যৌন হয়রানি : নড়াইলের সাবেক এসপির সম্পৃক্ততা যাচাইয়ের নির্দেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এক নারীকে যৌন হয়রানি ও তার ওপর অ্যাসিড নিক্ষেপের ঘটনায় নড়াইলের সাবেক পুলিশ সুপার (এসপি) জসিম উদ্দিনের সম্পৃক্ততা আছে কিনা সে বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) সঙ্গে অ্যাটর্নি জেনারেলকে পরামর্শ করে একটি তদন্ত কমিটি গঠনেরও নির্দেশ দেন আদালত। একই সঙ্গে ওই নারীর নিরাপত্তা নিশ্চিত করে শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার চিকিৎসার নির্দেশ দেয়া হয়।
এ সংক্রান্ত একটি আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এ আদেশ দেন। আদালতে আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন মেজবাহ উদ্দিন শরীফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।
আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করে আইনজীবী মেজবাহ উদ্দিন শরীফ বলেন, জসিম উদ্দিন নড়াইলের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনের সময় ধর্ষণ-চেষ্টার অভিযোগ আনা হয়। এরপর তাকে বদলি করা হয়েছে। নড়াইলের সাবেক এই পুলিশ সুপারসহ (এসপি) কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে এক নারীর ভিডিও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ঘটনায় গত ৬ জুলাই বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। ওই নারীর অভিযোগ, তার ওপর অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটে। এ ঘটনায় তিনি মামলা করেছিলেন। কিন্তু মামলাটি সাজানো বলে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ। ওই অ্যাসিড মামলার আসামিরা সংবাদ সম্মেলন করে দাবি করেছে, অ্যাসিড নিক্ষেপের ঘটনাটি সাজানো নাটক। আর সাবেক এসপিসহ পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ওই নারী অপপ্রচার চালাচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়