আজ সিনোফার্মের ৫৪ লাখ টিকা আসছে

আগের সংবাদ

শিক্ষাঙ্গনে জেগেছে প্রাণের স্পন্দন

পরের সংবাদ

দেশের বাজারে নতুন প্রজন্মের গেমিং ল্যাপটপ লাইনআপ নিয়ে এমএসআই

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ইন্টেলের ১১ প্রজন্মের কোর এইচ সিরিজ প্রসেসর ও এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিটসহ (জিপিইউ) ল্যাপটপগুলো নিয়ে এসেছে প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এমএসআই। গেমার ও কনটেন্ট নির্মাতাদের জন্য এমএসআইয়ের নতুন সিরিজের ল্যাপটপগুলো ইতিবাচক সংযোজন।
নতুন মডেলগুলোতে ৩০ শতাংশ বেশি পারফরম্যান্স পাওয়া যাবে বলে দাবি প্রতিষ্ঠানটির। এসব ল্যাপটপে হাই স্পিড কম্বো পিসিআইই জেন ৪, থান্ডারবোল্ট ৪, ওয়াইফাই ৬ই যুক্ত করা হয়েছে। গেমিং সিরিজগুলোতে ডিসক্রিট গ্রাফিক্স মোড ফিচার যুক্ত করা হয়েছে। ফলে গেমিংয়ের সময় উন্নত গ্রাফিক্স অভিজ্ঞতা পাওয়া যাবে। গেমিং সিরিজে হালনাগাদ হিসেবে এমএসআই জিই রেইডার, জিপি লিওপার্ডও জিএস স্টেলথ ল্যাপটপ এনেছে। জিই৭৬ ও জিই৬৬ রেইডার মডেলে ওয়াইফাই ৬ই, এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৮০ জিপিইউ, ৩৬০ হার্টজের বেশি ডিসপ্লে কিংবা কিউএইচডি ২৪০ হার্টজ গেমিং গেমারদের গেমিং অভিজ্ঞতাকে আরো বাড়িয়ে দেবে। এমএসআই কুলার বুস্ট ৫ প্রযুক্তি থাকায় দীর্ঘ ব্যবহারেও ল্যাপটপ গরম হবে না। জিএস ৭৬ স্টেলথে উন্নত ভিজ্যুয়াল পারফরম্যান্সের জন্য কিউএইচডি ২৪০ হার্টজের ডিসপ্লে প্যানেল দেয়া হয়েছে। পালস জিএল৭৬ ও ৬৬ মডেলগুলোতে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৬০ জিপিইউ ও নতুন নকশার হিটপাইপ ও এমএসআই থার্মাল গ্রিজ ব্যবহার করা হয়েছে। নতুন সিরিজের এসব ল্যাপটপ ক্রেতাদের মধ্যে দারুণ সাড়া ফেলবে বলে আশা প্রতিষ্ঠানটির।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়