কারচাপায় স্কুলছাত্র নিহত, সড়ক অবরোধ

আগের সংবাদ

শঙ্কা নিয়ে আনন্দের পাঠে ফেরা

পরের সংবাদ

মিমের দেশপ্রেম

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ছোটবেলায় ডাক্তার হতে চেয়েছিলেন মিম কিন্তু হয়ে গেলেন চলচ্চিত্র নায়িকা। লাক্স সুপারস্টার খ্যাত অভিনেত্রী বিদ্যা সিনহা মিম নতুন নতুন লুকে হাজির হচ্ছেন। সম্প্রতি তার কয়েকটি ছবি নেট দুনিয়ায় ঘুরপাক খাচ্ছে। তার এই নতুন লুক দেখে অনেকেই বলছেন তাকে বলিউড অভিনত্রেীদের মতো লাগে। সে তো লাগারই তো কথা। ফিটনেস ধরে রাখার জন্য নিয়মিত শরীর চর্চা করেন মীম। গত চার মাসে ১০ কেজি ওজন কমিয়ে এখন ৫৫-তে মিম। আগে তার ওজন ছিল ৬৫ কেজি। লকডাউনর সময়টা কাজে লাগিয়েছেন। প্রতিদিন সকালে ৪০-৫০ মিনিট কার্ডিও করেন। এরপর এক ঘণ্টা চলে ওয়েট ট্রেনিং।
মিম জানান, ‘চার মাসে ওজন কমানোর একটা টার্গেট নিয়ে শুরু করেন। প্রথম দুই মাস তার খুব কষ্ট হয়েছে। একসময় মানিয়ে নেন। সফলও হোন। মিমের এখন জিরো ফিগার। নিজের ফিটনেস এবং গø্যামারস দিয়ে সবাইকে মাতিয়ে রাখতে পছন্দ করেন তিনি। অভিনেত্রী বিদ্যা সিনহা মিম ২০০৭ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করেন। একই বছর হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আমার আছে জল’ চলচ্চিত্রে অভিনয় করেন। এই ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। অভিনয় নৈপুণ্যের কারণে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ কয়টি পুরস্কার জিতে নেন মিম। তার উল্লেখযোগ্য কয়েকটি সিনেমা হলো, ‘আমার আছে জল’, ‘জোনাকির আলো’, ‘আমার প্রাণের প্রিয়া’, ‘সুইট হার্ট’, ‘দাগ হৃদয়ে’ ‘পদ্ম পাতার জল’, ‘ব্ল্যাক’ ইত্যাদি। সিনেমায় অভিনয়ের পাশাপাশি নাটকে নিয়মিত দেখা যায় তাকে। মিম শুধু অভিনয়টাই ভালো পারেন তা কিন্তু না। অভিনেত্রী ছাড়াও তাকে একজন লেখকও বলা যেতে পারে। ২০১২ সালের অমর একুশে গ্রন্থমেলায় মিমের প্রথম গল্পের বই ‘শ্রাবণের বৃষ্টিতে ভেজা’ প্রকাশিত হয়। পরের বছর ২০১৩ সালে প্রকাশিত হয় তার প্রথম উপন্যাস ‘পূর্ণতা’। প্রথমবার বলিউড সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়ছেন মিম। কিন্তু সে প্রস্তাব তাকে ফিরিয়ে দিতে হয়েছে। বলিউডের খ্যাতিমান পরিচালক বিশাল ভরদ্বাজ ‘খুফিয়া’ নামে একটি সিনেমায় অভিনয়ের জন্য প্রস্তাব দিয়েছিলেন বাংলাদেশের মিমকে। প্রস্তাবটি ফিরিয়ে দেয়ার কারণ সম্পর্কে মিম বলেন, ওই সিনেমার গল্পটি রাজনৈতিক ঘরানার। গল্পে বাংলাদেশকে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। বাংলাদেশের রাজনীতি এবং আরো কিছু বিষয়ে সঠিকভাবে না জেনে গল্পটি লেখা হয়েছে। সব কিছু ভেবে মনে হয়েছে, এ ধরনের নেতিবাচক কোনো সিনেমায় আমার যুক্ত হওয়াটা উচিত হবে না। মিম জানান, সিনেমাটি নেটফ্লিক্সের জন্য নির্মিত হবে। গল্পে একটি বাংলাদেশি মেয়ে প্রয়োজন। যে পরে ভারতে চলে যায়। চরিত্রটি তার খুব পছন্দ হয়েছে। কিন্তু বাংলাদেশ সম্পর্কে কিছু ভুল তথ্য থাকার কারণে সিনেমাটি করতে রাজি হননি তিনি। ‘হায়দার’, ‘ওমকারা’, ‘মকবুল’, ‘ইশকিয়া’, ‘কামিনে’র মতো জনপ্রিয় ছবির পরিচালক বিশাল ভরদ্বাজকে ফিরিয়ে দেয়া মিমের জন্য কঠিনই ছিল বটে। তিনি আশাবাদী এর চেয়ে আরো ভালো কোনো গল্পে হয়তো সামনে সুযোগ আসবে। করোনার কারণে দীপঙ্কর দীপনের ‘অন্তর্জাল’ সিনেমার শুটিং আটকে ছিল। দীর্ঘদিন ঘরবন্দি সময় কাটানোর পর সম্প্রতি ‘অন্তর্জাল’র শুটিং শুরু করেছেন এই অভিনেত্রী। ছবিটিতে সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসেবে হাজির হবেন মিম। এমন চরিত্রে আগে কখনো দেখা যায়নি তাকে। এটি দেশের প্রথম সাইবার থ্রিলার ঘরানার সিনেমা। এ মাসের দ্বিতীয় সপ্তাহে ছবিতে তার অংশের শুটিং শেষ হওয়ার কথা। তাছাড়া রায়হান রাফির একটি ওয়েব ফিল্মে অভিনয়ের ব্যাপারে কথা হচ্ছে। মিম অভিনীত ‘পরাণ’ এবং ‘দামাল’ এবং ‘ইত্তেফাক’ সিনেমা মুক্তির অপেক্ষায় আছে।
:: রেজা শাহীন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়