মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে কনডেম সেলে রাখার বৈধতা চ্যালেঞ্জ

আগের সংবাদ

শিক্ষার্থীদের চোখে সর্ষে ফুল : অ্যাসাইনমেন্ট-ওয়ার্কশিট নিয়ে বাড়াবাড়ি > পাঠ্যবইয়ে নেই এমন প্রশ্নের ব্যবহার > দেখাদেখি ও নকলের সুযোগ

পরের সংবাদ

আবারো সমালোচনার মুখে বাদশাহ

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : আবার সমালোচনায় পড়েছেন র‌্যাপার বাদশাহ। গত ২৮ জুলাই তার বাদশাহ’র ইউটিউব চ্যানেলে অবমুক্ত হয়েছে ‘বাওলা’ শিরোনামের একটি গান। সে গান নিয়েই অভিযোগ উঠেছে, গানটির সুর নকল করা হয়েছে। অনেক বাংলাদেশিই দাবি করছেন, এতে ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমার টাইটেল গান ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’র সুর ব্যবহার করা হয়েছে। এদিকে, ইউটিউব ভিডিওটির বিবরণীতে দেখা যায়, গানে সংগীতায়োজক হিসেবে বাদশাহ ও অদ্বিতীয় দেবের নাম থাকলেও সুরকারের কথা উল্লেখ করা নেই। তবে সাদৃশ্য থাকলেও এটি বাংলা ছবি থেকে নকল করা তা বলা যাচ্ছে না। কারণ ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’র সুরটিই নেয়া হয়েছে ভারতীয় চলচ্চিত্র ‘ফাগুন’ থেকে। য়েখানে আশা ভোঁসলে ও মোহাম্মদ রফি গেয়েছেন ‘এক পারদেশি মেরা দিল লেগায়া’। এটির সুর করেছিলেন ওপি নায়ার। এদিকে এ গানটিও নকল! যা রাজস্থানি ফোক থেকে সংগৃহীত। ধারণা করা হচ্ছে, বাদশাহ রাজস্থানি ফোক থেকে তার ‘বাউলা’ রিমিক্স তৈরি করেছেন। তবে বরাবরের মতো গানটির সঙ্গে সুরের বা সংগ্রহের ক্রেডিট না থাকায় সমালোচনায় পড়েন বাদশাহ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়