তথ্যমন্ত্রী : বিদেশি টিভির ক্লিন ফিড ৩০ সেপ্টেম্বর থেকে

আগের সংবাদ

দখল চলছেই, উদ্ধার গতিহীন > বুড়িগঙ্গার আদি চ্যানেল : বহুতল ভবনের বদলে ভাঙা হয়েছে ১০টি টিনের ঘর

পরের সংবাদ

প্রথম পারিশ্রমিক

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রথম পারিশ্রমিক যে কোনো মানুষের জন্যই অনেক স্পেশাল জেনে নিন কোন তারকার প্রথম রোজগার কত

অমিতাভ বচ্চন
দশকের পর দশক দর্শকের মনে রাজ করে চলেছেন অমিতাভ বচ্চন। বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন কিন্তু কেরিয়ার শুরু করেছিলেন কেরানির চাকরি দিয়ে। তার প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ৫০০ টাকা।

শাহরুখ খান
শাহরুখের আগামী ছবি পাঠানে তার পারিশ্রমিক ১২০ কোটি টাকা। কিন্তু এতটা সহজ ছিল না কিংখানের জার্নি। এক সাক্ষাতকারে তিনি জানিয়েছিলেন তার প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ৫০ টাকা। পঙ্কজ উদাসের একটি কনসার্টে লাইটম্যান ছিলেন তিনি। হলের অন্ধকারে সেদিন দর্শকদের আলো দেখিয়ে সিটে পৌঁছে দিয়েছিলেন আজকের সুপারস্টার।

আমির খান
ছবিতে অভিনয় করার জন্য এখন আর পারিশ্রমিক নেন না অভিনেতা আমির খান। তার আগামী ছবি লাল সিং চাড্ডাতে তিনি ছবির ৭০ শতাংশের মালিক অর্থাৎ ছবিটি যত টাকা লাভ করবে তার ৭০ শতাংশ পাবেন আমির। তবে আমিরের শুরু দিনগুলো ছিল একেবারে অন্যরকমের। মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন অভিনেতা। তার প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ১০০০ টাকা।
প্রিয়াঙ্কা চোপড়া
ভারতের আন্তর্জাতিক মুখ অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া এখন বলিউডের মতোই জনপ্রিয় হলিউডে। ২০০০ সালে মিস ওয়ার্ল্ড হওয়ার পর তার প্রথম পারিশ্রমিক ছিল ৫০০০ টাকা।

দীপিকা পাড়ুকোন
গত মঙ্গলবারই দীপিকা পাড়ুকোন ঘোষণা করেন তার আগামী ছবি হলিউডের একটি রোমান্টিক কমেডি। সেই ছবিতে অভিনয়ের পাশাপাশি ছবিটিসহ প্রযোজনাও করবেন অভিনেত্রী। এক সাক্ষাতকারে তিনি জানিয়েছেন তার প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ২০০০ টাকা।

অক্ষয় কুমার
এখন যে কোনো ছবির জন্য অক্ষয় কুমার পারিশ্রমিক নেন ১২০ কোটি টাকা। অক্ষয়ের বিলাসবহুল জীবনও চোখে পড়ার মতো। কিন্তু জীবনের শুরুতে অনেকটাই স্ট্রাগল করতে হয়েছিল এই অভিনেতাকে। বলিউডে ডেবিউ করার আগে ব্যাংককে ওয়েটার ও শেফের চাকরি করতেন অভিনেতা। তার মাসিক রোজগার ছিল মাত্র ৫০০০ টাকা।

ঋত্বিক রোশন
সিনেমায় ব্যাক ডান্সার হিসেবে কেরিয়ার শুরু করেছিল ঋত্বিক রোশন। জিতেন্দ্রর পিছনে নেচে ডান্সার হৃতিক পারিশ্রমিক পেয়েছিলেন মাত্র ১০০ টাকা। সেই হৃতিকই এখন সুপারস্টার। ছবি পিছু এখন তার পারিশ্রমিক ৪৮ থেকে ৫০ কোটি টাকা।

রণবীর কাপুর
রণবীরের কেরিয়ার অবশ্য শুরু হয়েছিল একেবারে অন্যভাবে।
সিনেমায় ডেবিউ করার আগে একটি বিজ্ঞাপনে বাবার সঙ্গে ছিলেন তিনি। সেই বিজ্ঞাপনে তার পারিশ্রমিক ছিল ৮.১৬ লাখ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়