তথ্যমন্ত্রী : বিদেশি টিভির ক্লিন ফিড ৩০ সেপ্টেম্বর থেকে

আগের সংবাদ

দখল চলছেই, উদ্ধার গতিহীন > বুড়িগঙ্গার আদি চ্যানেল : বহুতল ভবনের বদলে ভাঙা হয়েছে ১০টি টিনের ঘর

পরের সংবাদ

আকাশছেঁাঁয়া বাজার দর

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সারা বিশ্বের ছবির জগতে রাজত্ব করে হলিউডের ছবি। এক নামে হলিউডের অভিনেতাদের চেনে সবাই। তাদের ছবি দেখতে হুমড়ি খেয়ে পড়ে সিনেমা হলে বা ইন্টারনেটের মুভি ডাটাবেজে। যার জনপ্রিয়তা বেশি তার পারিশ্রমিক এবং কদরও হয় বেশি। সিনেমার প্রধান চরিত্রদের পারিশ্রমিক আগের চেয়ে মোটা অঙ্কে বেড়েছে। জেনে নিন কার কত পারিশ্রমিক

জনি ডেপ
পারিশ্রমিক বৃদ্ধির এই ধারাটি যেন সর্বপ্রথম শুরু করেন? ‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান’র জ্যাক স্প্যারো খ্যাত জনি ডেপ। সিনেমাটির দুর্দান্ত জনপ্রিয়তার পর পরবর্তী সিনেমা ‘অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ড’র এর জন্য ৬৮ মিলিয়ন ডলার নেন জনি।

রবার্ট ডাউনি জুনিয়র
তারকাদের পারিশ্রমিক বাড়ার উদাহরণে সম্প্রতি নাম চলে আসবে রবার্ট ডাউনি জুনিয়রের কথা। নিজের পারিশ্রমিক বাড়িয়ে সমালোচকদের সমালোচনার রোষানলেও পড়েছেন তিনি। ‘অ্যাভেঞ্জার্স : দ্য এন্ডগেম’ সিনেমাটিতের তার পারিশ্রমিকের কথা এখন আর কারো কাছে অজানা নয়।
সিনেমাটিতে অভিনয় করা সব অভিনেতা-অভিনেত্রীদের চেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।
২০ মিলিয়ন পারিশ্রমিক নিয়ে সিনেমায় কাজ শুরু করা এই অভিনেতা বর্তমানে পান ৭৫ মিলিয়ন ডলার।
সান্দ্রা বুলক
এই তালিকায় একমাত্র মেয়ে হিসেবে চলে আসবে সান্দ্রা বুলকের নাম। গ্র্যাভিটির জন্য এই হলিউড অভিনেত্রীকে ২০ মিলিয়ন ডলার দেয়া হয়েছিল। তবে তার আয়ের সবথেকে বড় অংশটি আসে সিনেমার বক্স অফিস কালেকশন থেকে। তিনি যে সিনেমাতে অভিনয় করেন সেটির আয়ের ১৫ শতাংশ নেন তিনি। যা বেশ মোটা অঙ্কে গিয়ে ঠেকে।

উইল স্মিথ
‘ম্যান ইন ব্ল্যাক’ সিনেমায় অভিনয় করে পুরো দুনিয়ায় আলোড়ন সৃষ্টি করেন উইল স্মিথ। সিনেমাটির তৃতীয় কিস্তিতে অভিনয়ের সময় নিজের পারিশ্রমিক বাড়িয়ে ১০০ মিলিয়ন করার দাবি তুলেছিলেন স্মিথ। অভিনেতার এই দাবিতেও সারা দিতে পরিচালক সময় নেননি এতটুকু। সঙ্গে সঙ্গে স্মিথের দাবিতে রাজি হয়ে যান তিনি। সবশেষে সিনেমাটির জন্য সবকিছু মিলিয়ে ১০০ মিলিয়ন পারিশ্রমিক পান এই জনপ্রিয় অভিনেতা।

টম ক্রুজ
দুনিয়ার অন্যতম জনপ্রিয় অভিনেতা টম ক্রুজ। সঙ্গে দুনিয়ার সবথেকে বেশি পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতাদের মাঝেও তিনি একজন। মিশন ইম্পসিবল থেকে গোস্ট প্রটোকল; মাঝে তার পরিবর্তন এসেছে অনেক। ফোবার্সের এক প্রতিবেদন অনুসারে সিনেমার জন্য প্রায় ৭৫ মিলিয়ন ডলার নেন তিনি।

কিনু রিভস
যখন আমরা উচ্চ পারিশ্রমিকের কথা বলি তখন কিনু রিভসের নাম প্রায়শই উল্লেখ করা হয় না। তবে অনেকেরই অজানা জনপ্রিয় এই অভিনেতা ‘দ্য ম্যাট্রিক্স’ সিরিজের তিনটি চলচ্চিত্রের জন্য আনুমানিক ২৫০ মিলিয়ন ডলার পারিশ্রমিক পেয়েছিলেন।

ডয়্যান জনসন
অভিনয়ে আসার আগে ছিলেন রেসলার। সেই জনপ্রিয়তার জোরে যাত্রা শুরু করেন হলিউডে। ডয়্যান জনসন রেসলার হিসেবে পরিচিত ছিলেন দ্য রক নামে। ফাস্ট এন্ড ফিউরিয়াস সিরিজে অভিনয় করে পেয়েছেন তুমুল জনপ্রিয়তা। পারিশ্রমিকটাও তাই ছবিপ্রতি বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৬০ লাখ ডলারেরও বেশি।

হিউ জ্যাকম্যান
এক্স ম্যান নামেই বিখ্যাত তিনি। অস্ট্রেলিয়ান অভিনেতা, গায়ক ও প্রযোজক। একসঙ্গে অনেক কাজের কাজি। ছবি প্রতি নেন সাড়ে ৫ কোটি ডলার মাত্র। লা মিজারেবল ছবিতে তার গানের প্রশংসা করেছেন সবাই।

লিওনার্দো ডি ক্যাপ্রিও
ছোটবেলা থেকেই অভিনয় করতে করতে বেশ পাকা হয়ে গেছেন অভিনয়ে। ছোটবেলায় ‘টার্মিনেটর’, আরেকটু বড় হয়ে ‘টাইটানিক’ আর ২০১৩ সালের ‘উলফ অব ওয়ালস্ট্রিট’ ছবিতে বিচিত্র সব চরিত্রে অভিনয় করেছেন লিওনার্দো। কয়েক বছর আগেও ছবিপ্রতি তিনি নিতেন ৩ কোটি ৯০ লাখ ডলার। বর্তমানে আরো বাড়িয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়