ই-অরেঞ্জের সাবেক সিওও রাসেল রিমান্ডে

আগের সংবাদ

যাত্রীসেবার মান তলানিতে : সড়ক আইন প্রয়োগে উদাসীনতা > নির্দেশনা দিয়েই দায়িত্ব শেষ কর্তৃপক্ষের

পরের সংবাদ

‘ট্রায়াথলেট’ আরাফাতের স্পন্সর এমজিআই

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের সেন্ট জর্জ, ইউটাহতে আগামী ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য ‘আয়রনম্যান ৭০.৩ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ’-এ কোয়ালিফাই করে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করবেন মোহাম্মদ সামছুজ্জামান আরাফাত। তার এ অংশগ্রহণের অফিসিয়াল স্পনসর হিসেবে পাশে থাকবে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)।
সম্প্রতি ঢাকায় মোহাম্মদ সামছুজ্জামান আরাফাত এবং এমজিআইয়ের পক্ষ থেকে এমজিআইয়ের সিনিয়র ইডি তায়েফ বিন ইউসুফ চুক্তি স্বাক্ষর করে। চুক্তি অনুসারে শুধু ‘আয়রনম্যান ৭০.৩ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ’সহ আগামী এক বছরের জন্য আরাফাতের অংশ নেয়া সবগুলো স্পোর্টস এক্টিভিটিই স্পন্সর করবে এমজিআই।
ওয়ার্ল্ড ট্রায়াথলন করপোরেশন (ডব্লিউটিসি) আয়োজিত ‘আয়রনম্যান ট্রায়াথলন’ হচ্ছে লং ডিসটেন্স রানিংয়ের একাধিক ইভেন্ট- যা সবচেয়ে কঠিন ও কষ্টকর রেস হিসেবে বিশ্বে পরিচিত। এতে কোনো বিরতি ছাড়াই ১৭ ঘণ্টার মধ্যে অংশগ্রহণকারীদের ৩ দশমিক ৮৬ কি.মি. সুইমিং, ১৮০ দশমিক ২৫ কি.মি. সাইক্লিং ও ৪২ দশমিক ২০ কি.মি. রানিং করতে হয়। আয়রম্যানের ৭০ দশমিক ৩ মাইল হচ্ছে হাফ আয়রনম্যান।
এর আগে আয়রনম্যান মালয়েশিয়া ২০১৯, আয়রনম্যান ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০১৯, ফ্র্যাংকফুর্ট এবং আয়রনম্যান মালয়েশিয়া ২০১৭-তে কৃতিত্বের সঙ্গে অংশ নেন আরাফাত। এছাড়াও, টেকনাফ থেকে তেঁতুলিয়া মাত্র ২০ দিনে শেষ করেন তিনি, যার মধ্যে ছিল সাঁতরে যমুনা নদী পাড়ি দেয়ার মতো দুর্বার সাহসিকতা। বাংলাদেশের ট্রায়াথলেট ‘ঢাকা চ্যালেঞ্জ ২০১৭’-এ দ্বিতীয় (বাংলাদেশিদের মধ্যে প্রথম) স্থান অর্জন করার পথে তিনি শেষ করেন ৪০০ মি. সুইমিং, ৩২ কি.মি. সাইক্লিং ও ৮ কি.মি. রানিং। সেই সঙ্গে তিনি পরপর ৭ বছর টেকনাফ থেকে সেন্ট মার্টিন দ্বীপের মধ্যকার ‘বাংলা চ্যানেল’ পাড়ি দিয়েছেন।
এমজিআই সব সময়ই ‘ছাড়িয়ে যাই’ স্লোগানে বিশ্বাস করে এবং সে অনুযায়ী সব কার্যক্রম সম্পাদন করে। নিজেকে ছাড়িয়ে যাওয়ার চ্যালেঞ্জ নেয়া বাংলাদেশের অ্যাথলেট/স্পোর্টস পার্সোনালিটির পাশে থাকতে এমজিআই তাই বদ্ধ পরিকর। এমজিআইয়ের সঙ্গে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ইতোমধ্যেই যুক্ত আছেন বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক মোটরস্পোর্টস বিজয়ী অভীক আনোয়ার। সেই ধারাবাহিকতায় এবার যুক্ত হলেন ট্রায়াথলেট মোহাম্মদ সামছুজ্জামান আরাফাত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়