ম্যান ইউতে ফিরলেন রোনালদো

আগের সংবাদ

চেনা উইকেটে অচেনা নিউজিল্যান্ড

পরের সংবাদ

সাপ্তাহিক লেনদেনের ২০ শতাংশ দশ কোম্পানির

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে (২২-২৬ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৩ হাজার ৪২ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার ২০ শতাংশের বেশি হয়েছে মাত্র ১০ কোম্পানির শেয়ারে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, গত সপ্তাহে ৩৭৮ কোম্পানির সিকিউরিটিজ লেনদেন হয়েছে। এরমধ্যে গত সপ্তাহের মোট লেনদেনের ২০.৩০ শতাংশ হয়েছে ১০ কোম্পানির শেয়ারে। ১০ কোম্পানির মধ্যে সপ্তাহটিতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ারে। কোম্পানিটির ৫ কোটি ৭৯ লাখ ৯১ হাজার ৫৭৪টি শেয়ার হাত বদলের মাধ্যমে ৬১৫ কোটি ৩৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গত সপ্তাহের মোট লেনদেনের ৪.৭২%।
ডিএসইতে গত সপ্তাহে সবচেয়ে বেশি লেনদেন হওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে লংকাবাংলা ফাইন্যান্সে ২.৩৯%, পাওয়ার গ্রিডে ২.২৩%, লাফার্জহোলসিমে ২.০৫%, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসে ১.৯৭%, আইএফআইসি ব্যাংকে ১.৫৭%, শাহজিবাজার পাওয়ারে ১.৫৩%, ম্যাকসন্স স্পিনিং মিলসে ১.২৯%, ইসলামিক ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টে ১.২৯% ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শেয়ারে ১.২৬% লেনদেন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়