ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

রাজউকের অভিযান : ৯ ভবন মালিককে ২৪ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) অভিযানে গতকাল বুধবার ৯টি ভবনের মালিককে ২৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। দুই সিটি করপোরেশন এলাকায় বিশেষ অভিযানে ভবনে বিভিন্ন অসঙ্গতি ধরা পড়ায় মালিকদের জরিমানা করা হয়। ভবন নির্মাণ তদারকি এবং ডেঙ্গুর বিস্তার রোধে এ অভিযান পরিচালনা করছে রাজউক।
রাজউক পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ) প্রকৌশলী মো. মোবারক হোসেন জানান, এডিস মশার বংশবিস্তার রোধ এবং নির্মাণ তদারকি করতে রাজউকের আওতায় আটটি জোনে চারটি ভ্রাম্যমাণ আদালতসহ ১৯টি টিম পরিদর্শন কার্যক্রম পরিচালনা করে। এতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১৭টি নির্মিত ও ২৩টি নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়েছে। আর ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ১৬টি নির্মিত এবং ৫২টি নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়। এতে বিভিন্ন অসঙ্গতির কারণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় তিনটি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ছয়টি ভবনের মালিককে ২৪ লাখ টাকা জরিমানা করা হয়।
পরিদর্শন কার্যক্রমে এডিস মশার বংশবিস্তার রোধে মশার সম্ভাব্য উৎপত্তিস্থল ভবন মালিক বা নির্মাতা প্রতিষ্ঠানের প্রতিনিধির মাধ্যমে পরিষ্কার করানো হয়। এ সময় ব্লিচিং পাউডার, মশানাশক স্প্রে এবং কেরোসিন তেল ছিটানোর পাশাপাশি ভবনের চারপাশ নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার বিষয়ে নির্দেশনা দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়