১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

আইপিওতে আসবে সিনেসিস আইটি

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসতে চায় দেশের অন্যতম শীর্ষ তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান সিনেসিস আইটি লিমিটেড। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটি এএএ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের সঙ্গে একটি ইস্যু ম্যানেজমেন্ট চুক্তি করেছে।
প্রতিষ্ঠান দুটির মধ্যে গত রবিবার এ বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়। সিনেসিস আইটি সূত্রে এ তথ্য জানা গেছে। সিনেসিস আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোহরাব আহমেদ চৌধুরী এবং এএএ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান এফসিএস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এতে স্বাক্ষর করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এএএ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালক আবদুস সালাম খান, ম্যানেজার আহমেদ আশিকুর রহমান সিএফএ, ডেপুটি জেনারেল ম্যানেজার অ্যান্ড হেড অব ইস্যু ম্যানেজমেন্ট মোহাম্মদ খালিদ হোসেন এবং সিনেসিস আইটি লিমিটেডের ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ, পরিচালক আব্দুর রশিদ, ডেপুটি জেনারেল ম্যানেজার এ কে এম করিম উশ শান প্রমুখ উপস্থিত ছিলেন।

সিনেসিস আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোহরাব আহমেদ চৌধুরী বলেন, আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলন করে আমরা আমাদের ব্যবসা স¤প্রসারণ করতে চাই। দেশে তথ্যপ্রযুক্তি খাতের সম্ভাবনা সীমাহীন। আমরা এ সম্ভাবনা কাজে লাগাতে চাই। দেশের সীমানা পেরিয়ে বিদেশেও আমাদের সেবা সম্প্রসারিত করতে চাই। পুঁজিবাজারে আসার মাধ্যমে আমাদের সাফল্য এই বাজারের বিনিয়োগকারী তথা দেশের মানুষের সাথে ভাগাভাগি করতে চাই।
তিনি আরো বলেন, এএএ ফিন্যান্সের সঙ্গে চুক্তি করতে পেরে আমরা খুবই আনন্দিত। কারণ এএএ ফিন্যান্সের রয়েছে ১০০টির বেশি প্রতিষ্ঠানকে আইপিওতে নিয়ে আসার সফল অভিজ্ঞতা। আশা করি, এ চুক্তির মাধ্যমে আমরা স্বল্প সময়ের মধ্যেই পুঁজিবাজারে অভিষিক্ত হব।
এএএ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ ওবায়দুর রহমান এফসিএস বলেন, সিনেসিসের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা খুবই আনন্দিত। আমাদের বিশ্বাস সিনেসিস আইটি পুঁজিবাজারে এলে দেশের পুঁজিবাজারের আরও সম্প্রসারণ হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়