মানুষের কল্যাণ করার জন্যই আল্লাহ বাঁচিয়ে রেখেছেন : সাক্ষাৎকারে শেখ হাসিনা

আগের সংবাদ

প্রশাসনের উচ্চপর্যায়ে বিভাজন! মাঠ প্রশাসনকে কেন্দ্রের বিশেষ নির্দেশনা : জানালেন মন্ত্রিপরিষদ সচিব

পরের সংবাদ

চট্টগ্রামের উন্নয়ন : সমন্বিতভাবে কাজ করবে চসিক-চউক

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, সড়ক সংস্কারসহ উন্নয়ন কাজ নিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) মধ্যে দীর্ঘদিন ধরে দূরত্ব চলে আসছে। উন্নয়নকাজে দুই সংস্থার সমন্বয় না থাকায় দুর্ভোগ পোহাতে হয় নগরবাসীকে। সমন্বয়হীন কাজের কারণে নাগরিক দুর্ভোগের বিষয়ে বিভিন্ন সময় দুই সংস্থাকে একে অন্যের ওপর দোষারোপ করতেও দেখা গেছে। নগর বিশেষজ্ঞসহ নগরবাসীর দীর্ঘদিনের দাবি- দুই সংস্থার সমন্বয়। অবশেষে চট্টগ্রামের উন্নয়ন কাজে চসিক ও চউক সমন্বিতভাবে কাজ করবে বলে অঙ্গীকার করেন দুই সংস্থার প্রধান। এবার বহুল কাক্সিক্ষত এ অঙ্গীকারের প্রতিফলন দেখতে চান নগরবাসী।
গতকাল রবিবার বিকালে নগরীর পতেঙ্গা লিংক রোড পরিদর্শন শেষে চউক চেয়ারম্যানের সঙ্গে মতবিনিময়কালে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন-ভিশন অনুযায়ী চট্টগ্রাম গড়তে জনমুখী প্রত্যয় ও অঙ্গীকার পূরণে সমন্বিত উদ্যোগে কাজ করতে হবে। এ লক্ষ্য পূরণে চসিক ও চউক একসঙ্গে কাজ করে যাবে।
এ সময় চউক চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ বলেন, নগরীর জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্প বাস্তবায়নে যেসব সমস্যা বিদ্যমান ছিল, তা সমাধানে চসিক ও চউকের প্রকৌশলী পর্যায়ে একটি সমন্বিত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির প্রতিবেদনের ভিত্তিতে পতেঙ্গা লিংক রোডসহ অন্যান্য অবকাঠামো স্থাপন ও বাস্তবায়ন করা হবে। চট্টগ্রামের উন্নয়ন কাজে চউক-চসিক সমন্বিতভাবে কাজ করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়