অভিনন্দন জানাল প্রজ্ঞা : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের অযোগ্য তামাক কোম্পানি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি গায়েব, তদারকি নেই : গণপরিবহন, দোকান, কাঁচাবাজার, বিনোদন কেন্দ্রে চলাচল স্বাভাবিক

পরের সংবাদ

সাংবাদিকের ওপর হামলা : কক্সবাজার থেকে চেয়ারম্যানপুত্রসহ চারজন গ্রেপ্তার

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : কুমিল্লায় সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক ইকবাল হোসেন সুমনের দায়ের করা মামলায় বুড়িচং উপজেলা আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান আখলাক হায়দারের ছেলে আদনান হায়দারসহ চারজনকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়েছে। বুড়িচং থানা পুলিশের একটি দল শুক্রবার রাতে তাদের কক্সবাজারের একটি আবাসিক হোটেল থেকে গ্রেপ্তারের পর গতকাল ভোরে কুমিল্লায় নিয়ে আসা হয়। তাদের আদালতের মাধ্যমে কুমিল্লা কারাগারে পাঠানো হয়েছে। এদিকে আহত সাংবাদিক বর্তমানে চিকিৎসাধীন আছেন। তিনি যুগান্তরের বুড়িচং উপজেলা প্রতিনিধি।
পুলিশ ও মামলার অভিযোগ সূত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ফরিজপুরে একটি ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদার দাবিতে আদনান হায়দার ও তার সহযোগীরা গত ৩ আগস্ট হামলা চালিয়ে নগদ টাকা লুটে নেয়। এ ঘটনায় যুগান্তরে খবর প্রকাশিত হয়। এর জের ধরে গত মঙ্গলবার রাতে ওই সাংবাদিক বাসায় ফেরার পথে বুড়িচংয়ের ময়নামতির তুঁতবাগান এলাকায় তাকে আটকে রেখে অমানবিক নির্যাতন করে আদনান ও সাঙ্গোপাঙ্গরা।
এ ঘটনায় সাংবাদিক ইকবাল হোসেন বাদী হয়ে আদনান হায়দারসহ নয়জনের বিরুদ্ধে ১৯ আগস্ট থানায় মামলা করেন।
বুড়িচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আখলাক হায়দার জানান, তার ছেলের সঙ্গে ওই সাংবাদিকের বাকবিতণ্ডা হয়েছে। এটা ষড়যন্ত্রমূলক মামলা বলে তিনি দাবি করেন।
বুড়িচং থানার ওসি আলমগীর হোসেন জানান, মামলার আসামি আদনান হায়দার, মহিউদ্দিন, জজু মিয়া ও ফরহাদ আহমেদ মৃধাকে কক্সবাজারের একটি আবাসিক হোটেল থেকে গ্রেপ্তারের পর গতকাল ভোরে কুমিল্লায় নিয়ে আসা হয়। দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়