অভিনন্দন জানাল প্রজ্ঞা : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের অযোগ্য তামাক কোম্পানি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি গায়েব, তদারকি নেই : গণপরিবহন, দোকান, কাঁচাবাজার, বিনোদন কেন্দ্রে চলাচল স্বাভাবিক

পরের সংবাদ

তুরস্কের দুই মন্ত্রীর সঙ্গে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গত বৃহস্পতিবার তুরস্কের ডিফেন্স ইন্ডাস্ট্রিজের মন্ত্রী ইসমাইল দেমির এবং জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী মুহসিন দেরের সঙ্গে সাক্ষাৎ করেছেন।
দুই মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে সেনাপ্রধান বলেন, তুরস্ক এবং বাংলাদেশ তথা দুদেশের সেনাবাহিনীর মধ্যে কৌশলগত দীর্ঘ সময়ের বন্ধুত্ব এবং সাংস্কৃতিক বন্ধন রয়েছে। তার এ সফরের পরে সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।
আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা-২০২১ পরিদর্শন উপলক্ষে তুরস্কে তার সরকারি সফরের মাধ্যমে দুদেশের সামরিক বাহিনী এবং বিশেষ করে দুদেশের সেনাবাহিনীর মধ্যে সহযোগিতার নতুন দ্বার উন্মোচিত হবে বলেও মন্তব্য করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।
তিনি তাকে এবং তার প্রতিনিধিদলকে প্রতিরক্ষা মেলায় আমন্ত্রণ জানানোর জন্য তুর্কি ডিফেন্স ইন্ডাস্ট্রিজের মন্ত্রী এবং জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী উভয়কেই ধন্যবাদ জ্ঞাপন করেন। তুরস্কের জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী মুহসিন দেরে সামরিক সরঞ্জামাদির পাশাপাশি সেনাসদস্যদের প্রশিক্ষণ ও প্রযুক্তি বিনিময় ইত্যাদি ক্ষেত্রেও সে দেশের পক্ষ থেকে বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা এবং সহায়তার প্রতিশ্রæতি ব্যক্ত করেন।
তুর্কি ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রধান ইসমাইল দেমির আশ্বাস দেন যে তুরস্কের পক্ষ থেকে বাংলাদেশের সঙ্গে চলমান সব বিষয় তিনি খতিয়ে দেখবেন এবং প্রয়োজনীয় সহায়তা প্রদান করবেন। যাতে ভবিষ্যতে উভয় দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতা আরো বন্ধুত্বপূর্ণ এবং কল্যাণকর হয়। আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা-২০২১ এর দ্বিতীয় দিনে সেনাপ্রধান প্রদর্শনীর বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং বিবিধ সরঞ্জমাদির ব্যাপারে অবহিত হন।
এছাড়াও বিভিন্ন প্রতিরক্ষা বিশেষজ্ঞদের সঙ্গে তিনি আলোচনা ও মতবিনিময় করেন। আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা শেষে সেনাবাহিনী প্রধান তুরস্কের সেনাবাহিনী প্রধান এবং চিফ অব জেনারেল স্টাফের সঙ্গে সাক্ষাৎ করবেন। আইএসপিআর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়