অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

খাগড়াছড়ির হোটেল মোটেলে চলছে ধোয়ামোছার কাজ

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. রাশেদুজ্জামান অলি, খাগড়াছড়ি থেকে : দীর্ঘ সময় করোনা ভাইরাসের সংক্রমণের কারণে সারাদেশে লকডাউনে স্তব্ধ হয়ে পড়েছিল জেলার পর্যটন এলাকা। হোটেল-মোটেলগুলো ছিল তালাবদ্ধ। আগামীকাল থেকে অর্ধেক আসনে পর্যটন এলাকা খুলে দেয়ার ঘোষণায় জেলার সবকটি হোটেল-মোটেল ও পর্যটন স্পটে চলছে পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ। দীর্ঘ সময়ের লোকসান পুষিয়ে আনতে সব ধরনের প্রস্তুতি নিচ্ছেন সংশ্লিষ্টরা।
সরজমিন আলাপকালে খাগড়াছড়ির পর্যটন মোটেলের বাণিজ্যিক কর্মকর্তা উত্তম কুমার মজুমদার বলেন, করোনার কারণে পর্যটন খাতে ব্যাপক ক্ষতি হয়েছে। ১৯ আগস্ট থেকে পর্যটন স্পটগুলো খুলে দেয়ার ঘোষণায় দর্শনার্থীদের আগমনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নিচ্ছি আমরা।
খাগড়াছড়ির জেলা পরিষদ পার্কের তত্ত্বাবধায়ক সাইফুল ইসলাম জানান, করোনার থাবায় জেলা পরিষদ পার্ক দর্শনার্থীদের প্রবেশ পথ দীর্ঘ সময় তালাবদ্ধ ছিল। সম্প্রতি সরকার পর্যটন স্পট খুলে দেয়ার ঘোষণায় আবার নতুন করে প্রস্তুতি নিচ্ছেন।
গাইরিং হোটেলের মালিক এস অনন্ত বিকাশ ত্রিপুরা পর্যটন স্পট খুলে দেয়ার ঘোষণাকে স্বাগত জানিয়ে বলেন, পাহাড়ে দর্শনার্থী ঘুরতে না আসায় খাগড়াছড়ির আবাসিক হোটেলগুলোর ব্যবসায় ধস নেমেছে। কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে প্রতিটি মালিকদের। পর্যটন শিল্পকে বাঁচিয়ে রাখতে হবে। এ শিল্পের সঙ্গে শত শত মানুষের কর্মসংস্থান জড়িত রয়েছে।
আবাসিক হোটেল অরণ্য বিলাসের মালিক স্বপন সাহা হোটেল ব্যবসায় দীর্ঘ সময়ের লোকসান পুষিয়ে আনতে সরকারের এ উদ্যোগ প্রশংসনীয় বলে জানান।
জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, সরকার ঘোষণা দিয়েছে পর্যটন স্পট খুলে দেয়ার। খাগড়াছড়ির বিভিন্ন পর্যটন স্পট খুলে দেয়ার পাশাপশি স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহারের নির্দেশনা দেয়া হয়েছে। দর্শনার্থীদের জন্য পর্যটন স্পট খোলা থাকলেও স্বাস্থ্য বিধির ব্যাপারে প্রশাসনের কঠোরতা চলমান থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়