একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

যমুনা টিভির বিরুদ্ধে ৬৫ কোটি টাকার মানহানির মামলা

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মিথ্যা সংবাদ প্রচার করে মানহানির অভিযোগে বেসরকারি টেলিভিশন যমুনা টিভির বিরুদ্ধে ৬৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছে বিডি থাই কসমো লিমিটেড। মামলায় যমুনা টিভির চেয়ারম্যান, এমডি, প্রধান প্রতিবেদক ও প্রচারিত সংবাদের প্রতিবেদক মো. রাসেলকে আসামি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে প্রতিষ্ঠানটির পক্ষে মামলাটি করেন আইনজীবী নজরুল ইসলাম খান মাসুদ। এদিন আদালত মামলাটি আমলে নিয়ে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেন। এছাড়া আদালত আগামী ২৩ সেপ্টেম্বর মামলার পরবর্তী দিন ধার্য করেন। বাদীপক্ষের আইনজীবী নজরুল ইসলাম খান মাসুদ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বিডি থাই কসমো লিমিটেডের বিরুদ্ধে গত ১৩, ১৪ ও ১৬ জুলাই যমুনা টেলিভিশন একটি প্রতিবেদন প্রচার করে। ওই প্রতিবেদন উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন ও মিথ্যা। প্রচারিত প্রতিবেদনের কারণে বাদীর ব্যবসায়িক সুনাম ক্ষুণ্ন হয়েছে ও সামাজিকভাবে তিনি ক্ষতিগ্রস্ত হয়েছেন। যমুনা টিভির ওই প্রতিবেদন বিডি থাই কসমো লিমিটেড এবং স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও তার ব্যারিস্টার ভাগ্নেকে জড়ানোর উদ্দেশ্যে করা হয়েছে বলে তিনি দাবি করেন।
মামলার অভিযোগে জানা গেছে, গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের লাইটের মূল্য বাবদ দুর্নীতির অভিযোগের বিষয়ে প্রতিবেদনটি প্রচার করা হয়। গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ, মেডিকেল কলেজ হাসপাতাল এবং নার্সিং কলেজ স্থাপন প্রকল্পের আওতায় ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল ভবন নির্মাণ কাজ মীর আক্তার-ওয়াহিদ কন্সট্রাকশন (জেভি) বাস্তবায়ন করছে। বর্তমানে কাজটি চলমান। বিডি থাই কসমো লিমিটেড এ কাজের ঠিকাদার নয়। প্রতিবেদনে বিডি থাই কসমোর বিষয়ে মনগড়া তথ্য দিয়ে প্রতিষ্ঠানটির সুনাম ও সুখ্যাতি নষ্ট করা হয়েছে বলে অভিযোগ করা হয়। এ ঘটনায় প্রতিবেদনটি নিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মীর আক্তার-ওয়াহিদ কন্সট্রাকশন এবং বিডি থাই কসমো লিমিটেড লিখিত প্রতিবাদ প্রকাশ করেছে বলে জানা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়