নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

ব্র্যাক ব্যাংক : ইউএনসিডিএফের উইমেন এন্টারপ্রাইজ রিকভারি ফান্ড বিজয়ী

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতিসংঘের ইকোনমিক এন্ড সোশ্যাল কমিশন ফর এশিয়া এন্ড দ্য প্যাসিফিক (এসক্যাপ) এবং জাতিসংঘের মূলধন উন্নয়ন তহবিল (ইউএনসিডিএফ) এবং অংশীদার এফএমও, ভিসা এবং কানাডা সরকার সম্প্রতি উইমেন এন্টারপ্রাইজ রিকভারি ফান্ডের বিজয়ীদের নাম ঘোষণা করেছে। এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে এই তহবিলের ১০ বিজয়ীর মধ্যে একটি প্রতিষ্ঠান হিসেবে এসেছে ব্র্যাক ব্যাংকের নাম।
বিজয়ীদের মধ্যে রয়েছে প্রযুক্তি প্রদানকারী, ফিনটেক এবং বাণিজ্যিক ব্যাংক। আগামী ১২ মাস এই প্রতিষ্ঠানগুলো তাদের উদ্ভাবন পরীক্ষা ও পাইলট করার জন্য এই তহবিল থেকে আর্থিক ও প্রযুক্তিগত সহায়তা পাবে। ব্র্যাক ব্যাংক তার ‘এসএমই বন্ধু’ সেবার জন্য এই তহবিলে বিজয়ী হয়েছে।
এ ব্যাপারে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এন্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আবদুল মোমেন, বলেন, আমরা এমন সমাধান দিতে চাই- যা নারী উদ্যোক্তাদের ডিজিটাল সলিউশন এবং ফাইন্যান্স টেকনোলজি অ্যাক্সেস করতে এবং ব্যবহার করতে সাহায্য করবে। এর ফলে তাদের ব্যবসার পুনরুদ্ধার এবং বৃদ্ধি সহজ হবে। তিনি আরো বলেন, কোভিড-১৯ এর কারণে এমএসএমই শিল্প বেশ আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে এবং বিশেষ করে এর প্রভাবে নারী উদ্যোক্তারা অনেকগুণ ক্ষতিগ্রস্ত হয়েছেন। বিজ্ঞপ্তি।
উইমেন এন্টারপ্রাইজ রিকভারি ফান্ডের সহায়তায় আমরা নারী উদ্যোক্তাদের জন্য ডিজিটাল এবং ফাইন্যান্সিয়াল বিভক্তি দূর করতে কাজ করব। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়