নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

‘বিনিয়োগকারীদের স্বার্থ গুরুত্বপূর্ণ’

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডিএসইর নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালকের আইসিটি খাতে যে অভিজ্ঞতা রয়েছে, তা কাজে লাগিয়ে ডিএসইর যেসব চ্যালেঞ্জ আছে সেগুলো যথাযথভাবে পূরণ করা সম্ভব। পুঁজিবাজারের কর্মকাণ্ড একটু ভিন্ন হলেও অভিজ্ঞতার আলোকে যথাযথভাবে সেসব চ্যালেঞ্জ পালন করা সম্ভব বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম। এ সময় তিনি বলেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো বিনিয়োগকারীদের স্বার্থ এবং বিএসইসির নির্দেশনা।
গতকাল সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া সাক্ষাৎ করতে গেলে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম এসব কথা বলেন।
এ সময় তার সঙ্গে ছিলেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ, ড. মিজানুর রহমান, মো. আব্দুলসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা।
তারিক আমিন ভূঁইয়া বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ, এদেশের জাতীয় অর্থনীতিতে পুঁজিবাজারের বড় ভূমিকা রয়েছে। পুঁজিবাজারের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করতে পারলে সেটাই হবে আমার বড় অর্জন।
এ সময় তিনি প্রযুক্তিগত উন্নয়ন ও সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে ডিএসইকে পূর্ণাঙ্গ ডিজিটালাইজেশন করার ওপর বিশেষ গুরুত্বআরোপ করে বলেন, ডিএসইর উন্নয়নের জন্য আমি কিছু লক্ষ্য নির্ধারণ করেছি। এর মধ্যে পিপলস, প্রোডাক্ট, প্ল্যাটফর্ম, প্রসেস ও পলিসি- এগুলো বাস্তবায়ন করা গেলে ডিএসই অবশ্যই পূর্ণাঙ্গরূপে ডিজিটাল হবে। এ কাজের জন্য সর্বপ্রথম প্ল্যাটফর্মের ওপর গুরুত্ব দেয়া হবে। একটি ভালো প্ল্যাটফর্ম স্টক এক্সচেঞ্জকে অনেক বেশি গতিশীল করে তুলতে পারে। বিশেষ করে অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের (ওএমএস) আধুনিকায়নের ওপর গুরুত্বারোপ করেন তিনি। তাই ডিএসই প্ল্যাটফর্মের ওপর আমাদের অধিক গুরুত্ব থাকবে। বিএসইসির পরামর্শ উপদেশ আমার এ দায়িত্ব পালনে সহায়তা করবে। আমি আশা করি আপনাদের সহযোগিতায় আমরা সবার প্রত্যাশা পূরণ করতে পারব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়