নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

জনতা ব্যাংকের ১৪তম এজিএম অনুষ্ঠিত

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জনতা ব্যাংক লিমিটেডের ১৪তম বার্ষিক সাধারণ সভা গতকাল সোমবার ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. এস এম মাহফুজুর রহমান সভায় সভাপতিত্ব করেন। সভায় সরকারের প্রতিনিধি হিসেবে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুন অর রশিদ মোল্লা যুক্ত ছিলেন। শোকাবহ আগস্ট মাসে অনুষ্ঠিত সভার শুরুতেই ১৫ আগস্টে শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহীদের আত্মার শান্তি কামনা করে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
বঙ্গবন্ধুর উন্নয়ন চিন্তা ও অর্থনৈতিক দর্শন বাস্তবায়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রজ্ঞা ও দূরদর্শী নেতৃত্বের প্রতি পূর্ণ আস্থা ব্যক্ত করে পর্ষদের চেয়ারম্যান ড. এস এম মাহফুজুর রহমান বক্তব্য রাখেন। বিশেষ করে চলমান করোনা প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্ত আর্থিক খাত পুনরুজ্জীবিত করতে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নে জনতা ব্যাংকের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।
ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আব্দুছ ছালাম আজাদ ২০২০ সালের ব্যবসায়িক কার্যক্রম ও আর্থিক সূচক সমূহের বিস্তারিত তথ্য তুলে ধরেন। তিনি বলেন, ২০২০ সালে ব্যাংকিং সেক্টরে আমানতের গড় প্রবৃদ্ধি হয়েছে ১৩.১২ শতাংশ সেখানে জনতা ব্যাংকের প্রবৃদ্ধি হয়েছে ১৯.১৮ শতাংশ, ঋণ ও অগ্রিম খাতে গড় প্রবৃদ্ধি ৮.৮১ শতাংশ সেখানে জনতা ব্যাংকের প্রবৃদ্ধি হয়েছে ১০.৩৭ শতাংশ। ব্যাংকের ক্রেডিট রেটিং এর মান একধাপ উন্নীত (অ+) হয়েছে। পরিচালন মুনাফা ২৭২ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে, শ্রেণিকৃত ঋণ ৮৬৭ কোটি টাকা হ্রাস পেয়েছে। আমদানি-রপ্তানি বাণিজ্য ও রেমিট্যান্স আহরণে জনতা ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এসব প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, পরিচালনা পর্ষদের সঠিক নির্দেশনা ও সবার শ্রমের ফলেই এই উন্নতি অর্জিত হয়েছে। বিজ্ঞপ্তি।

এ সময় পরিচালক অজিত কুমার পাল এফসিএ, মেশকাত আহমেদ চৌধুরী, কে এম শামছুল আলম, মোহাম্মদ আসাদ উল্লাহ, জিয়াউদ্দিন আহমেদ, মোহাম্মদ হেলালউদ্দিন, বোর্ডের পর্যবেক্ষক বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবির প্রমুখ যুক্ত ছিলেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়