জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি : মানিকগঞ্জ সদর হাসপাতালে শুধু করোনা চিকিৎসা

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মানিকগঞ্জ প্রতিনিধি : করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালকে কোভিড ডেডিকেট হাসপাতাল হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল সোমবার দুপুর ১টার দিকে করোনা ভাইরাস প্রতিরোধ জেলা কমিটির এক আলোচনায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
বিষয়টি মানিকগঞ্জের জেলা প্রশাসক ও করোনা ভাইরাস প্রতিরোধ জেলা কমিটির সভাপতি মুহাম্মদ আব্দুল লতিফ নিশ্চিত করেন।
জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৪৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ২৪৫ জন আক্রান্ত হয়েছেন। এই সময়ে মারা গেছেন ৪ জন। আক্রান্তদের মধ্যে মানিকগঞ্জ সদরে ৮৪ জন, সিংগাইরে ৬০ জন, শিবালয়ে ৪৩ জন, হরিরামপুরে ১৫ জন, ঘিওরে ১২ জন, দৌলতপুরে ১৯ জন এবং সাঁটুরিয়া উপজেলায় ১২ জন।
মানিকগঞ্জে এ পর্যন্ত ৩২ হাজার ৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৫৩ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ২১৩ জন। বাকিরা নিজ বাসায় ও হাসপাতালে আইসোলেশনে রয়েছেন। সরকারি হিসাবে জেলায় সর্বমোট মারা গছেন ৮০ জন।
জেলা প্রশাসক আব্দুল লতিফ বলেন, মানিকগঞ্জ জেলায় গত কয়েকদিন ধরে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে চলেছে। এছাড়া ১০০ বেডে রোগীর সংখ্যাও বেশি হয়ে গেছে এবং যারা বাড়িতে চিকিৎসা নিচ্ছেন তাদের অনেকে মারা যাচ্ছেন। করোনা আক্রান্তরা যাতে চিকিৎসা পায় এবং মৃত্যু না হয় তার জন্য সম্পূর্ণ হাসপাতালকে কোভিড ডেডিকেট হাসপাতাল হিসেবে ব্যবহার করা হবে। জেলা সিভিল সার্জন ও প্রতিরোধ জেলা কমিটির সদস্য সচিব ডাক্তার আনোয়ারুল আমিন আখন্দ বলেন, আজ ৩ আগস্ট থেকে জেলা হাসপাতালটি করোনা রোগীদের জন্য ব্যবহার করা হবে এবং শুধু জরুরি বিভাগ খোলা থাকবে। এখন যারা হাসপাতালে ভর্তি আছেন, তারা চিকিৎসা নিতে পারবেন। সেই সঙ্গে বহির্বিভাগে আসা রোগীদের মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার জন্য বলা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির আলোচনা শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়।
প্রসঙ্গত, মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের ১০০ বেড কোভিড ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ব্যবহার করা হয়েছে। সম্প্রতি করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় রবিবার দুপুরে ২৫০ শয্যার সম্পূর্ণ হাসপাতালকে কোভিড ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত নেন করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়